গোপালগঞ্জের বশেমুরবিপ্রবিতে শুভ জন্মাষ্টমী উদযাপন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভগবান শ্রী কৃষ্ণের ৫২৪৮ তম শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে বিশ্ববিদ্যালয়ের সনাতন সংঘের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

আজ সকাল (১৮ আগষ্ট) শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী সকল শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত হয়ে শোভাযাত্রা টি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ও হলরোড হয়ে বিশ্ববিদ্যালয়ের মন্দিরে এসে শেষ হয়।

ভগবান শী কৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষ্যক বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করে জানায়, আজ অতি আনন্দের একটা দিন। আজকের এই দিনে ভগবান শ্রী কৃষ্ণের আবির্ভাব হয়েছে। দিনটিকে আমরা পরম ভক্তি ও শ্রদ্ধার সাথে পালন করি। সেই সাথে শিক্ষার্থীরা সবার মঙ্গল কামনা করে।

পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড.নিশীথ কুমার বলেন, আজ ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী। ভগবান শ্রী কৃষ্ণ ভগবত গীতায় যে বাণী বলেছেন তা থেকে আমরা জীবনে চলার পথে অনুপ্রাণিত হই এবং সেই সাথে আজকের এইদিনে সবার মঙ্গল কামনা করছি।

উল্লেখ্য যে, সনাতন ধর্মের প্রবক্তা মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী বৃহস্পতিবার। দ্বাপর যুগের শেষ দিকে এ মহাপূণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দি দেবকীর কোলে জন্ম নিয়েছিলেন কৃষ্ণ।

সনাতন ধর্মমতে, পাশবিক শক্তি যখন সত্য সুন্দর ও প্রবিত্রতাকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই অসুন্দরকে দমন করে জাতিকে রক্ষা এবং শুভ শক্তিকে প্রতিষ্ঠার জন্য স্বর্গ থেকে শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে পৃথিবীতে।