গোপালগঞ্জের মুকসুদপুরে শিক্ষিকার বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নের কহলদিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকার (জীব বিজ্ঞান) বিরুদ্ধে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

সোমবার (২৭ অক্টোবর) সকালে কহলদিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে সহকারী শিক্ষিকা মেরেরুন্নেছার বিরুদ্ধে নানান স্লোগানে বিক্ষোভ করে।
এসময় শিক্ষার্থীরা অভিযোগ করে, মেহেরুন্নেছা ম্যাডাম পাঠ্য বই না পড়িয়ে ক্লাসে গাইড দেখে পড়ান এবং শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণ করেন।

মেহেরুন্নেছা গত ১লা সেপ্টেম্বর এনটিআরসিএ নিয়োগে এ বিদ্যালয়ে যোগদান করেন। তিনি উপজেলার প্রভাকরদী গ্রামের আবু রায়হানের স্ত্রী।

সহকারী প্রধান শিক্ষক কামরুল হাসান বলেন, সকালে প্রতিদিনের ন্যায় ক্লাসের ঘন্টা পড়লে শিক্ষকরা ক্লাসে যান। এরপরই সকল শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মেহেরুন্নেছা ম্যাডামের বিরুদ্ধে, গাইড দেখে পড়ানোর অভিযোগ এনে বিক্ষোভ করে।

অভিযুক্ত সহকারী শিক্ষিকা মেহেরুন্নেছা বলেন, আমি দুই মাস পূর্বে এনটিআরসিএ নিয়োগে এ বিদ্যালয়ে যোগদান করেছি। প্রথম দিন থেকেই পাঠ্য বই দেখে পড়াই, তবে দুই /তিন দিন যাবত সহকারী প্রধান শিক্ষক কামরুল স্যারের চাপে পড়ে গাইড দেখে পড়াইতেছি।

মুকসুদপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাদাত হোসেন বলেন, আমি এ বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নিবো।