গোপালগঞ্জ পৌরসভার উদ্যোগে বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানে বঙ্গমাতার প্রতিকৃতিতে গোপালগঞ্জ পৌরসভার উদ্যোগে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ১০টায় মেয়র শেখ রকিব হোসেনের নেতৃত্বে এ পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব মাহবুব আলী খান সহ সহযোগী সংগঠন, জেলা আইনজীবী সমিতি, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সংগঠনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব চক্ষু হাসপাতাল প্রশিক্ষণ প্রতিষ্ঠানে বঙ্গমাতার প্রতি শ্রদ্ধা জানাতে জনতার ঢল নামে। সকাল পৌনে ১১ টা পর্যন্ত চলে শ্রদ্ধা নিবেদনের পালা। ফুলে ফুলে ছেয়ে যায় বঙ্গমাতার প্রতিকৃতি। সকাল সাড়ে ১০ টায় গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও গোপালগঞ্জ কেন্দ্রীয় কোর্ট জামে মসজিদ, কেন্দ্রীয় সার্বজনীন কালিবাড়ি সহ জেলার অন্যান্য মসজিদ, মন্দির এবং ধর্মীয় প্রতিষ্ঠানে বঙ্গমাতার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

এবিষয়ে গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন বলেন, “বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে শ্রেষ্ঠতম অর্জন হলো বাংলাদেশের স্বাধীনতা। বঙ্গবন্ধুর এসব লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যের প্রেরণাদাত্রী বঙ্গমাতা।বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবন ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে অফুরান প্রেরণার উৎস ছিলেন বাংলার মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব।”

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুবল আলম বলেন, “সাংস্কৃতিক প্রতিযোগিতা, শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, সেলাই মেসিন বিতরণ, নগদ টাকা বিতরণ, সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মসজিদ, মন্দির, উপসনালয়ে প্রর্থনার মধ্য দিয়ে বঙ্গমাতার ৯৩ তম জন্মবার্ষিকী তাঁর নিজ জেলা গোপালগঞ্জে বিপুল উৎসাহ, উদ্দীপনা, ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।”

মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার টুঙ্গিপাড়া গ্রামের সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেনু। তার পিতার নাম শেখ জহুরুল হক ও মাতার নাম হোসনে আরা বেগম।