ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া বাগেরহাটের শরণখোলা উপজেলায় নির্বাচন কাল

ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে রবিবার (৯ জুন)। এরই মধ্যে উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়েছে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তাদের কাছে।

শনিবার দুপুর দুইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে স্বচ্ছ ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম হস্তান্তরের প্রক্রিয়া। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় প্রিজাইডিং অফিসার ও পুলিং এজেন্টারা এসব সরঞ্জাম নিয়ে স্ব স্ব কেন্দ্রের উদ্দেশে রওনা হন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার চারটি ইউনিয়নে ৩৪টি কেন্দ্রের ২৫৩টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। মোট ভোটার এক লাখ ৭৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫০ হাজার ৭১২ এবং নারী ভোটার ৫০হাজার ৪২ জন। এবারের নির্বাচনে চেয়ারম্যানন পড়ে দুই জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্বদ্ধিতা করছেন।

সহকারী নিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মো. এনায়েত হোসেন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহনের জন্য উপজেলার চারটি ইউনিয়নে চার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবিসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বাগেরহাটের শরণখোলাসহ ১১১টি উপজেলায় ২৯ মে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু গত ২৬ মে সংঘটিত ঘূর্ণিঝড় রিমালের তাÐবে উপকূলীয় এলাকায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এজন্য শরণখোলাসহ ২০টি উপজেলার নির্বাচন স্থগিত করে ৯জুন নির্বাচনের নতুন তারিখ ঘোষনা করে নির্বাচন কমিশন।