চট্টগ্রামের মিরসরাইয়ে ভূমি ও গৃহহীন পেল আপন ঠিকানা, উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

চট্টগ্রামের মিরসরাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ন-২ প্রকল্পের দ্বিতীয় ধাপের পঞ্চম পর্বে মায়ানী ইউনিয়নে স্থাপিত আশ্রয়ন প্রকল্পে ৩৪টি ভূমি-গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়েছে।

সারাদেশের ন্যায় মিরসরাইয়ে মঙ্গলবার (১১ জুন) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তরের উদ্বোধন করেন।

এ উপলক্ষে বুধবার সকাল ১১টায় মিরসরাই উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ঘরসহ জমির দলিল হস্তান্তর করেন উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাকির হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মেহের আফরোজ প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন বলেন, আশ্রয়ন প্রকল্প-২ পঞ্চম পর্যায়ে মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নে স্থাপিত ৩৪ টি ভূমিহীনদের মাঝে ঘর ও জমি হস্তান্তর করা হয়। এখন পর্যন্ত মিরসরাই উপজেলার ৩৫৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান সম্পন্ন হয়। এরই মধ্যদিয়ে মিরসরাই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।