চট্টগ্রামের মিরসরাইয়ে জালিয়াতি মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

চট্টগ্রামের মিরসরাইয়ে মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামীকে (৫৫) ওয়ারিশ সনদ জাল জালিয়াতি করে টাকা আত্মসাতের মামলায় কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। সোমবার (২ জুলাই) দুপুরে চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজি শহীদুল হক এই আদেশ দেন।

কবির নিজামী উপজেলার মায়ানী ইউনিয়ন ইউনিয়নের পশ্চিম মায়ানী এলাকার জাফর আহম্মদের ছেলে। তিনি বর্তমানে ওই ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ওয়ারিশ সনদ জাল জালিয়াত করে সরকারের ভূমি অধিগ্রহণ শাখা থেকে ৫ কোটি ৫৩ লক্ষ ৪২ হাজার ৯শত ৩২ টাকা আত্মসাৎ করার দায়ে ভুক্তভোগী মহিন উদ্দিন চৌধুরী বাদি হয়ে চট্টগ্রাম ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ ২০২১ সালে একটি মামলা দায়ের করেন। মামলায় চেয়ারম্যার কবির নিজামীকে প্রধান করে ১৩ জনকে বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর একাধিক তদন্ত সংস্থা তদন্ত প্রতিবেদনে ঘটনার ঘটনার সত্যতা পাওয়া যায়।

বাদি পক্ষের আইনজীবি অ্যাডভোকেট জাহেদুল ইসলাম জানান, মামলার ১ নং আসামী চেয়ারম্যান কবির আহমদ নিজামী মহামান্য হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে আজ ২ জুলাই আত্মসমর্পণ করলে তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দিয়েছেন মাননীয় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক। এর আগে হাইকোর্টে সারেন্ডার করলে মহামান্য হাইকোর্ট তাকে ৮ সপ্তাহের জামিন দিয়ে চীফ জুডিশিয়াল
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন।