চট্টগ্রামের মিরসরাইয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন সহস্রাধিক রোগী

বন্যা পরবর্তী সময়ে চট্টগ্রামের মিরসরাইয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছেন সহস্রাধিক রোগী। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে দিনব্যাপী উপজেলার মিঠানালা ইউনিয়নের রহমতাবাদ আবুল বশর মেম্বার বাড়ি কমিউনিটি ক্লিনিকে আবুল বশর মেম্বার স্মৃতি সংসদ ও পাঠাগারের উদ্যোগে এবং ডক্টরস সোসাইটি অব মিরসরাই এর সহযোগিতায় এই কর্মসূচি পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আবুল বশর মেম্বার স্মৃতি সংসদ ও পাঠাগারের প্রতিষ্ঠাতা, বক্তারমুন্সী কলেজের অধ্যাপক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের পরিচালক আবু সালেহ মোহাম্মদ সাহাব উদ্দীন, যুগ্ম পরিচালক জোবাইদুল ইসলাম, প্রিমিয়ার ব্যাংক শান্তিরহাট শাখার ইনচার্জ সরফু উদ্দীন, মো. ছাইফুদ্দীন, ট্রাস্ট ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মো. নাজিম উদ্দিন, ব্যাংক এশিয়ার এক্সিকিউটিভ অফিসার আরাফাত হোসাইন।

সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার ইফতেখার হাসনাইন, মোহাম্মদ হানিফ, এমরান হোসেন, সাকিব হাসান, শেখ ফরিদ, সৌরাভ হোসেন, রুবেল, রনি ও আরাফাত।
চিকিৎসা সেবা নিতে আসা কামাল উদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে বুকের ব্যাঁ পাশে ব্যাথা ছিলো। গ্রামে ডাক্তার আসার খবর শুনে আজ দেখাতে এসেছি। ফ্রি ডাক্তার দেখানোর পাশাপাশি ১ সপ্তাহের জন্য ফ্রি ওষুধও দিয়েছেন। আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।

শরীরের নানান জায়গায় চুলকানি দেখা দেওয়ায় চিকিৎসা নিতে আসা শারমিন আক্তার বলেন, বন্যার কারণে বাড়িতে পানি উঠার পাশাপাশি পুকুরও ডুবে যায়। বন্যার পানি নেমে যাওয়ার পর বাড়ির সবার শরীরে চুলকানি দেখা দেয়। এতে করে পরিবারের সবাইকে কষ্টে আছি। গ্রামে ডাক্তার আসায় দেখাতে এসেছি। সাথে ওষুধও দিয়েছি। মহতি এমন উদ্যোগ নেওয়ার জন্য আবুল কাশেম মেম্বার স্মৃতি সংসদের প্রতি ধন্যবাদ জানান তিনি।

আবুল বশর মেম্বার স্মৃতি সংসদ ও পাঠাগারের পরিচালক সরফু উদ্দীন বলেন, ২০০০ সালে আবুল কাশেম মেম্বার স্মৃতি সংসদ ও পাঠাগার নির্মাণের পর থেকে বিভিন্ন সামাজিক কাজ করে আসছে। তারই ধারাবাহিতায় বন্যা পরবর্তি প্রত্যন্ত এলাকার মানুষের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষদ বিতরনের উদ্যোগ নেওয়া হয়েছে। শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ৮জন এমবিবিএস চিকিৎসক শিশু, নারী, বৃদ্ধ সব বিভিন্ন বয়সী প্রায় এক হাজার মানুষকে চিকিৎসাসেবা দিয়েছেন। ভবিষ্যতেও এমন কর্মকান্ড অব্যাহত থাকবে বলে জানান তিনি।