চট্টগ্রামের মিরসরাইয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও সংবর্ধনা

চট্টগ্রামের মিরসরাইয়ে সরকারহাট নজরআলী রূপজান উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডেপুটি এটর্নি জেনারেল এডভোকেট সাইফুর রহমান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ দে এর সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী মোহাম্মদ মীর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক প্রিয়তোষ নাথ, প্রাক্তন শিক্ষার্থী পরিষদের আহবায়ক মাস্টার রফিউজ্জামান, মিরসরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মাঈন উদ্দিন, ব্যবসায়ী দিদারুল আলম সুমন, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী বাবুলাল বড়ুয়া ও রেজাউল হান্নান চৌধুরী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে এডভোকেট সাইফুর রহমান বলেন, আগে অনেকের যোগ্যতা থাকা স্বত্ত্বেও ভালো কোন পদে চাকরী হতো না। এলাকায় প্রশাসনের লোকজন তথ্য সংগ্রহের জন্য গেলে বিভিন্ন রাজনৈতিক দলের তকমা লাগিয়ে চাকরী থেকে বঞ্চিত করা হয়েছে।

এখন থেকে তা হবে না, যে দলের, যে মতের লোক হোক যার যার যোগ্যতা অনুযায়ী চাকরী নিশ্চিত করা হবে। এজন্য ভালো পড়াশোনার কোন বিকল্প নেই। বিশ্বায়ন এই যুগে প্রতিযোগিতায় টিতে থাকতে বাংলার পাশাপাশি ইংরেজী সহ অন্যান্য ভাষায় পারদর্শী হতে হবে।

আলোচনা সভা শেষে বাংলাদেশ সরকারের ডেপুটি এটর্নি জেনারেল পদে নিয়োগ পাওয়ায় এডভোকেট সাইফুর রহমান ও মিরসরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সাংবাদিক এম মাঈন উদ্দিনকে সংবর্ধিত করা হয়েছে।