চট্টগ্রামের মিরসরাইয়ে মামলাবাজের বিচারের দাবীতে মানববন্ধন ও গনস্বাক্ষর কর্মসূচী

মিরসরাইয়ে মামলাবাজ, ভূমিদস্যু, চাঁদাবাজ আবুল কালাম মিয়া চাঁনের উপযুক্ত বিচারের দাবীতে গনস্বাক্ষর কর্মসূচী ও মানববন্ধন করেছে ধুম ইউনিয়নের জনসাধারন। আবুল কালাম মিয়া চাঁন উপজেলার ৪ নং ধুম ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মোবারকঘোনা গ্রামের ফয়েজ উল্ল্যাহ মাস্টারের পুত্র।

শনিবার (৫ অক্টোবর) উপজেলার ধুম ইউনিয়নের আনন্দবাজার এলাকায় এই মানববন্ধনের আয়োজন করে এলাকাবাসী। মানববন্ধনে ভুক্তভোগী ও স্থানীয় শতশত লোক অংশ নেন। এসময় আবুল কালাম মিয়া চাঁনের উপযুক্ত বিচার দাবীতে প্রায় ৩ শত জন গনস্বাক্ষর করেন।

মানববন্ধনে অংশ নেওয়া মোজাম্মেল হোসেন, নুরুল আবছার, মিনহাজুল করিম, হারুন অর রশিদ ও আনোয়ার হোসেন জানান, আবুল কালাম মিয়া চাঁন এক মূর্তিমান আতঙ্কের নাম। কোন কারন ছাড়া বিনা অপরাধে আমাদের এলাকার অসংখ্য মানুষ এই মামলাবাজের ভিত্তিহীন মামলার আসামী। তার দখলবাজী আর চাঁদাবাজীর সঙ্গী না হলেই এলাকার নিরিহ নিরপরাধ মানুষকে দেওয়া হয় মামলা।

স্থানীয় বাসিন্দা আবদুল মান্নান, জহির উদ্দিন ভূঁইয়া, ওমর ফারুক, শহীদুল ইসলাম ও দিদার আলম বলেন, আবুল কালাম মিয়া চাঁনের হুমকি, জুলুম আর অত্যাচারে আমরা এলাকাবাসী অতিষ্ঠ। আমরা চাই না আর কোন নিরিহ নিরপরাধ এলাকাবাসী তার অত্যাচার, জুলুমের শিকার হয়। আমরা এই মামলাবাজের অতীত সকল কৃতকর্মের এবং জুলুমের বিচার চাই।

মানববন্ধনে অংশ নেওয়া ফয়েজ উল্ল্যাহ, সাইফুল ইসলাম, ইকবাল হোসেন, ইব্রাহীম বাহার ও ইমাম উদ্দিন বাবলু জানান, প্রশাসনের সকল পর্যায়ের কর্মকর্তাদের কাছে আমাদের আকুল আবেদন এই মামলাবাজ যেন আর কোন নিরপরাধ মানুষের হয়রানীর কারণ না হয়। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি।