চট্টগ্রাম নগরীতে পাহাড় কাটার দায়ে গ্রেপ্তার ১

চট্টগ্রাম নগরীর লিংক রোডে পাহাড় কাটার অভিযোগে একজনকে হাতেনাতে আটক করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আটককৃত ব্যক্তির নাম মো: আকতার।

শনিবার (১৪ সেপ্টেম্বর) নগরীর আকবরশাহ থানাধীন লিংক রোডে এই অভিযান পরিচালনা করা হয়।অভিযান পরিচালনা করেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট আরাফাত সিদ্দিকী।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্টেট আরাফাত সিদ্দিকী গণমাধ্যমকে জানান, হাতেনাতে ঐ ব্যক্তি আটক করতে সক্ষম হই। তিনি পাহাড় কেটে রেস্টুরেন্ট নির্মাণের সাথে জড়িত বলে জানা গেছে। জিজ্ঞাসাবাদে তিনি দোষ স্বীকার না করায় নিয়মিত মামলা দায়েরের জন্য পরিবেশ অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হয়েছে।

নির্মাণাধীন রেস্টুরেন্টটি পরিবেশ অধিদপ্তরের মাধ্যমে ভেঙে দেয়া হয়। একই পাহাড়ের উপরে তিনটি টিনের ঘর ভেঙে দেয়া হয়। যেগুলোতে মনির নামের জনৈক ব্যক্তি ভাড়ার মাধ্যমে দখলে রেখেছিলেন। তবে মনিরকে ঘটনাস্থলে পাওয়া যায় নি। এছাড়া এই পাহাড়ের বিভিন্ন অংশে নির্মিত বৌদ্ধ মন্দির ও অন্যন্য স্থাপনার মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

অভিযান পরিচালনায় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা ও চট্টগ্রাম মেট্রোপলিটনের সদস্যরা উপস্থিত ছিলেন।