চলন্ত ট্রেনে তরুণীকে ধর্ষণ, ৩ জন গ্রেপ্তার

চলন্ত আন্তনগর ট্রেনে তরুণীকে (১৯) ধর্ষণের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ। এই ঘটনায় ট্রেন পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

বুধবার (২৬ জুন) সিলেট থেকে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে এই ঘটনা ঘটে।

রেল পুলিশ জানায়, বুধবার ওই তরুণী উদয়ন এক্সপ্রেসে করে চট্টগ্রামে আসছিলেন। তিনি ভৈরব থেকে উঠে খাবার বগিতে অবস্থান করেন। ভোর ৪টার দিকে ট্রেনটি লাকসাম এলাকা পার হওয়ার সময় খাবার সরবরাহকারী কয়েকজন তরুণীকে উত্ত্যক্ত করে এবং ধর্ষণ করে বলে অভিযোগ করেন তিনি। তরুণী আত্মীয়দের সঙ্গে ভৈরবে থাকেন। তার বাড়ি বান্দরবানে। তিনি বাড়ি যাওয়ার জন্যই চট্টগ্রামে আসছিলেন।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, উদয়ন এক্সপ্রেসের খাবারের বগিতে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের প্রার্থনা করা হয়েছে। ওই তরুণী পুলিশের হেফাজতে আছে। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টেপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসা দেওয়া হবে।

আটক ব্যক্তিরা হলেন মো. জামাল (২৭), মো. শরীফ (২৮) ও মো. রাশেদ (২৭)। তারা ট্রেনে খাবার সরবরাহকারী বেসরকারি প্রতিষ্ঠান এস এ করপোরেশনের কর্মী।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, এই ঘটনায় ট্রেনের গার্ড আবদুর রহিমকে বরখাস্ত করা হয়েছে।