চাঁদপুরের হাজীগঞ্জে স্বামী বিবেকানন্দের ১৬২ তম আবির্ভাব তিথি উৎসব পালিত

চাঁদপুর জেলার হাজীগঞ্জে ২ ফেব্রুয়ারি শুক্রবার শ্রীরামকৃষ্ণ সেবাশ্রমে স্বামী বিবেকানন্দের ১৬২ তম আবির্ভাব তিথি উৎসব ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

এই দিনে দিনৃ ব্যাপি ভোর থেকে মঙ্গলারতি, দেবমন্ত্র পাঠ ও প্রার্থনা, জপ-ধ্যান অনুষ্ঠান, বিশেষ পূজা, ভোগ, হোম ও পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরন, সন্ধ্যায় আরাত্রিক, প্রার্থনা ও ভক্তিমূলক সংগীতানুষ্ঠান হয়। আলোচনা অনুষ্ঠানে শ্রীরামকৃষ্ণ সেবাশ্রম এর সভাপতি (ভারপ্রাপ্ত) শ্রীঅনিল চন্দ্র সাহার সভাপতিত্ব এবং উৎপল মহারাজ (স্বামী সেবাময়ানন্দ) এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাদঁপুর সরকারি জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. প্রদীপ কুমার দত্ত বলেন স্বামীজির আর্দশে আমাদের জীবন গঠন করাতে হবে। এই মর্মে আমাদের জীবন পরিচালিত হবে সেই কথা বলেন।

এই সময়ে আরো উপস্থিত ছিলেন শ্রীরামকৃষ্ণ সেবাশ্রমের সাধারণ সম্পাদক শ্রীনীহার রঞ্জন হালদার মিলন, বিশেষ অতিথি ছিলেন হাজীগঞ্জ থানার পুলিশ কর্মকতা মিন্টু দে, হাজীগঞ্জ থানার ডি এস বি এর কর্মকার্তা স্বপন চন্দ্র দাস, আরো উপস্থিত ছিলেন শ্রী রামকৃষ্ণ সেবাশ্রমের কার্যকারি কমিটির সদস্য শ্রী দীলিপ কুমার সাহা, শ্রী প্রিয়লাল দেবনাথ, লিটন পাল, যুগল কৃষ্ণ হালদার, সীবা মিত্র ও চাঁদপুর সারদা সংঘের ভক্তবৃন্দ। অনুষ্ঠান শেষে সকল ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ ও দেশ দশের কল্যাণতে বিশেষ প্রার্থনা করা হয়।