চাঁদপুরের হাজীগঞ্জে হিন্দু জাগরণ মঞ্চের বিক্ষোভ ও মানববন্ধন

সংখ্যালঘু হিন্দুদের ওপর বিভিন্ন স্থানে হামলা নির্যাতন, বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, মন্দির ভাঙচুর আগুন ও চাঁদাবাজির প্রতিবাদসহ নিরাপত্তা, দ্রুত ক্ষতিপূরণ ও নৈরাজ্যের অবসানের দাবিতে মঙ্গলবার হাজীগঞ্জ বিক্ষোভ মিছিল ও অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন হয়েছে।

বিকাল সাড়ে ৪টায় হাজীগঞ্জ শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ায় উপজেলার বিভিন্নস্থান থেকে সংখ্যালঘুরা মিছিলসহ শহরের কেন্দ্রস্থল এসে উপস্থিত হয়।

সেখানে সমবেত হয়ে তারা মিছিল বের করে পুনরায় হাজীগঞ্জ বাজারস্থ সড়কের ওপর অবস্থান নিয়ে বিক্ষোভ মানববন্ধন ও অবস্থান কর্মসূচি শুরু করেন। প্রায় ১ঘন্টারও বেশি সময় এই কর্মসুচী চলে। হাজীগঞ্জ উপজেলা পর্যায় থেকে বিপুল সংখ্যক প্রতিবাদকারী এতে অংশ নেন। “পৃথিবীটা মানুষের হোক, ধর্ম থাকুক অন্তরে, মসজিদে আজান দিক, ঘন্টা বাজুক মন্দিরে” এবং ‘ধর্ম যার যার বাংলাদেশ সবার, কথায় কথায় ভারত যা এই কথা চলবে না, সহানুভুতি নয় অধিকার’ এমন নানা প্লাকার্ড ও স্লোগানে প্রতিবাদকারীরা অবস্থান কর্মসূচী সরব করে তোলেন। বিক্ষোভ অবস্থান কর্মসুচীর সময় জেলার বিভিন্ন জায়গায় হামলা নির্যতনের শিকার ব্যক্তিরা তাদের কথা নেতৃবৃন্দের নিকট তুলে ধরেন।

মানববন্ধন অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন, চাঁদপুর হিন্দু জাগরণ মঞ্চের জেলার সমন্বয়ক রাজীব শীল, বিবেকানন্দ পাল বিবেক, উজ্জ্বল ঘোষ,হাজীগঞ্জে উপজেলা শাখার সমন্বয় মিঠুন চন্দ্র বার, তপন পাল, তনুশ্রী রায়, লিপি রানী, কনক সাহা, দিপংকর চক্রবর্তী সৌকত, অনিক সাহা, অন্তু, শুভ দাস, সবুজ দাস, সুদিপ্ত চক্রবর্তী প্রমুখ।