চাঁদপুরে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা

গত কয়েক দিনের টানা বৃষ্টিতে চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীর পানি কিছুটা বেড়েছে। (২০ আগস্ট) দিবাগত রাত ১২টা থেকে ২১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ৭১ মিলিমিটার। এখন পর্যন্ত থেমে থেমে বৃষ্টি অব্যাহত রয়েছে। বৃষ্টির কারণে জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে।

আজ চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ মো. শোয়েব এ তথ্য নিশ্চিত করেছেন। বৃষ্টির কারণে চাঁদপুর সেচ প্রকল্পের ভেতরে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। যার ফলে সড়ক, মাছের ঘের ও বসতবাড়িতে পানি উঠেছে। পানিবন্দী হয়ে পড়েছে বহু পরিবার। বৃষ্টি উপেক্ষা করে খেটে খাওয়া মানুষ সড়কে নেমেছে।

বিশেষ করে রিকশাচালক ও হকারদের সড়কে দেখা গেছে। ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আল-আমিন জানান, গত কয়েক দিনের টানা বৃষ্টিতে সড়ক ও বসতবাড়িতে পানি উঠেছে। বেড়িবাঁধের পানি না কমায় মাছের ঘেরগুলো নিয়ে খামারিরা খুবই দুশ্চিন্তায় আছে। পানিবন্দী লোকজন পরিবারের শিশু ও বয়স্ক সদস্যদের নিয়ে সমস্যায় পড়েছেন।

চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী মো. আতিকুল ইসলাম বলেন, ‘গত ২৪ ঘণ্টায় পদ্মা-মেঘনা নদীর পানি কিছুটা বেড়েছে। তবে বিপৎসীমা অতিক্রম করেনি। জোয়ারের সময় পানির উচ্চতা ছিল ৩.৭ মিলিমিটার এবং ভাটার সময় ছিল ৩.৬ মিলিমিটার।