চাঁদাবাজি-দখলদারি-লুটতরাজের বিরুদ্ধে বিএনপির জিরো টলারেন্স : আমিনুল হক

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, কিছু দুষ্কৃতকারী, কিছু নব্য বিএনপি অর্থাৎ তারা বিএনপির নাম ব্যবহার করে বিএনপির নামে বদনামের অপচেষ্টা চালাচ্ছে। এই লোকগুলোই লুটতরাজ, চাঁদাবাজি, দখলদারিত্ব ও বিশৃঙ্খলা তৈরি করছে।

এ বিষয়ে স্থানীয় বিএনপির নেতা-কর্মী ও এলাকাবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, যাঁরা নব্য বিএনপি হিসেবে বিএনপির বদনামের চেষ্টা করছেন, তাঁদের বিষয়ে সতর্ক থাকতে হবে, যাতে এ ধরনের কাজ কেউ করতে না পারেন। আর কেউ করার চেষ্টা করলে তাঁকে আটক করে পুলিশ বা সেনাবাহিনীর কাছে তুলে দিতে হবে। কিন্তু আইন নিজের হাতে তুলে নিবেন না।

দুষ্কৃতকারী বিএনপির লোক হলে তাঁকেও পুলিশে দিতে হবে। চাঁদাবাজি, দখলদারি, লুটতরাজের বিরুদ্ধে বিএনপির জিরো টলারেন্স নীতি বলে উল্লেখ করেন তিনি।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে মোহাম্মদপুরের সাতমসজিদ হাউজিং এলাকার পাশে সাদিক এগ্রোর নামে দখলকৃত সরকারি জায়গা দখলমুক্ত করতে গিয়ে আমিনুল হক সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে এসব কথা বলেন।

সাদিক এগ্রোর বিষয়ে আমিনুল হক বলেন, এটা যেহেতু সরকারি জায়গা, সরকারই এর দায়িত্ব নেবে। এখানে কোনো রকম প্রতিষ্ঠান, কোনো স্থাপনা তৈরি করা যাবে না। যেভাবে আছে, সেভাবেই থাকবে, এটা সম্পূর্ণ সরকার পরিচালনা করবে।

আমিনুল হক বলেন, ছাত্র জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে বাংলাদেশ নতুনভাবে স্বাধীন হয়েছে এবং সেই স্বাধীন বাংলাদেশে আমরা মনে করি, আমরা একটি স্বচ্ছ ধারার রাজনীতির পরিবেশ তৈরি করতে চাই, আমরা চাই না বাংলাদেশে আর কোন স্বৈরাচারের আর্বিভার ঘটুক বা স্বৈরাচারের উৎপত্তি ঘটুক। সেই লক্ষ্য নিয়েই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় আমরা চেষ্টা করছি।

তিনি বলেন, যেখানে চাঁদাবাজির কথা শুনছি- লুটতরাজের কথা শুনছি, সেখানেই স্বশরীরে আমরা যাওয়ার চেষ্টা করছি এবং আমাদের প্রতিটা থানায় নির্দেশ দেয়া হয়েছে যে, এ ধরনের কোন চাঁদাবাজি দখলদারিত্ব চলবে না।

আমরা একটা দূর্নীতিমুক্ত – স্বৈরাচারমুক্ত সমৃদ্ধশালী বাংলাদেশ ভবিষ্যৎ প্রজন্মের জন্য রেখে যেতে চাই উল্লেখ করে আমিনুল হক বলেন, ইনশাআল্লাহ বাংলাদেশে আর কোন মায়ের বুক খালি হবে না, কোন ছাএ ভাইকে গুলি করে হত্যা করা হবে না, কোন মানুষকে গুলি করে হত্যা করা হবে না, গুম করা হবে না। এই ধরনের একটি স্বাধীন বাংলাদেশ আমরা তৈরি করতে চাই, এইজন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এরপর আমিনুল হক সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে ঢাকা মহানগর উত্তরের মোহাম্মদপুর মিরপুর ও পল্লবীসহ বিভিন্ন থানায় বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি ওয়ার্ডে ওয়ার্ডে অবস্থান ও বিক্ষোভ মিছিলে যোগ দেন।

অবস্থান ও বিক্ষোভ মিছিল কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তরের থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।