চুয়াডাঙ্গায় হেলমেট ছাড়া পেট্রোল দেবে না পাম্প

চুয়াডাঙ্গা ছোট শহর হলেও যানজটে এখন পাকাপোক্ত। যার কারণে চৌরাস্তা মোড়সহ শহরের বিভিন্ন সড়কে যানজট অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে। সেইসাথে সড়ক দুর্ঘটনা যেনো নিত্যদিনের সঙ্গী। হিসাব করলে দেখা যাবে, মাসের প্রায় সময়ই সড়কে দুর্ঘটনা ঘটে। এতে করে নিহত হয় জেলার শিশুসহ সব বয়সের লোকেরা।

সে আলোকে অনাকাঙ্ক্ষিত সড়ক দুর্ঘটনা রোধে ও সড়কে শৃঙ্খলা ফেরাতে ‘নো হেলমেট, নো ফুয়েল’নীতি কার্যকর করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলার পেট্রোল পাম্প মালিক এবং মালিক সমিতির কার্যনির্বাহী কমিটি সদস্যবৃন্দের সাথে মতবিনিময় করেন পুলিশ সুপার। চুয়াডাঙ্গা পুলিশ সুপার সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পাতিবার (১৬ মে) বিকেলে অনুষ্ঠানে পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান’র (পিপিএম—সেবা) সভাপতিত্ব মতবিনিময় সভায় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, সকল অফিসার ইনচার্জগণ, ডিআইও—১, ডিএসবি এবং বাংলাদেশ জ্বালানী তেল ও ট্র্যাঙ্কলরী মালিক সমিতি, চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ও (মেসার্স ইমরান ফিলিং স্টেশন)র স্বত্বাধিকারী হাবিল হোসেন জোয়াদ্দর্ার. সেক্রেটারী ও চুয়াডাঙ্গা ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী এমএম তাছলিম আরিফ বাবু জোয়াদ্দর্ার, সিনিয়র সহ—সভাপতি ও জীবননগর ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী মাসুদুর রহমান শ্যামল, সহ—সভাপতি ও সীমান্ত পেট্রোলিয়ামের স্বত্বাধিকারী হাসিবুর রহমান। এছাড়াও চুয়াডাঙ্গাসহ জেলার বিভিন্ন পাম্পের মালিকপক্ষগণ ও তাদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতি পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধ মোটরসাইকেল চালক ও আরোহীর হেলমেট ব্যবহার না করলে (No Helmet, No Fuel) কোনো পাম্প থেকে তেল না দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সেইসাথে সড়ক দুর্ঘটনায় “অনাকাঙ্ক্ষিত মৃত্যু” এড়াতে আদরের সন্তান/ভাইয়ের সড়ক দুর্ঘটনা রোধে মোটরসাইকেল চালানোর সময় হেলমেট ব্যবহার করতে অভিভাবকদের উদ্যোগী হওয়ার পরামর্শ প্রদান করেছেন।

পরিশেষে, পুলিশ সুপার জেলার সকল পেট্রোল পাম্প মালিকদের ‘নো হেলমেট, নো ফুয়েল’নীতি কার্যকর করতে ঐক্যবদ্ধ সহযোগিতা কামনা করেন।