চুয়াডাঙ্গায় বিএনপির পদযাত্রায় সভাপতির মৃত্যু

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চুয়াডাঙ্গায়ও বিএনপি পদযাত্রা কর্মসূচী পালন করা হয়েছে।

সেসময় কর্মসূচিতে মারা যান আলমডাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল জব্বার বাবলু। বিকেলে তিনি পদযাত্রা কর্মসূচী চলাকালে স্ট্রোক করে অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে নেতাকর্মীরা তাঁকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে সেখানেই মৃত্যুবরণ করেন তিনি।

শনিবার (২৫ ফেব্রুয়ারী) বিকেলে পদযাত্রা শুরু হয় পৌরএলাকার ভিমরুল্লা জেলা কারাগারের সামনে থেকে। সেখান থেকে পায়ে হেঁটে একত্রিত হওয়ার লক্ষ্যে সার্কিট হাউস মাঠে উপস্থিত হন নেতাকর্মীরা। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক সাবেক এমপি সৈয়দা আসিফা আশরাফী পাপিয়ার নেতৃত্বে এক সংক্ষিপ্ত বক্তব্য দেন।

সেসময় তিনি বলেন, পদযাত্রার বাংলা আভিধানিক আওয়ামী লীগের নেতারা জানে না। বিএনপিকে ভয় পেয়ে আওয়ামী লীগও পাল্টা কর্মসূচী ঘোষণা করছে। আওয়ামী লীগ উস্কানি দিয়ে পায়ে পা বাঁধিয়ে গণ্ডগোল করার চেষ্টা করছে।
গণভবনে প্রধানমন্ত্রীর কৃষি কার্যক্রমের সমালোচনা করে পাপিয়া বলেন, গণভবনকে কৃষি ক্ষেত্রে বানানো হয়েছে। শেখ হাসিনাকে ভালো কৃষক নয়, ভালো রাজনীতিবিদ হিসেবে দেশের মানুষ দেখতে চাই। পেঁয়াজ চাষে বাম্পার ফলন না দেখিয়ে নিরপেক্ষ নির্বাচনের বাম্পার ফলনের পরিবেশ দিন। হাঁস মুরগির চাষ না করে কারারুদ্ধ মানুষদের মুক্তি দিন।

আওয়ামী লীগ সরকারের অধীনে কোন নির্বাচনে যাবে না বিএনপি উল্লেখ করে সাবেক এমপি পাপিয়া আরও বলেন, ২০১৪ সালের ৫ই জানুয়ারি ছিল ভোটার বিহীন নির্বাচন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ছিল নিশিরাতের নির্বাচন। আগামী নির্বাচন শেখ হাসিনা ছাপ্পা-সিলের নির্বাচন করতে চাই। আপনাদের তথাকথিত প্রহসনের নির্বাচনে বিএনপি অংশ নিবে না।

জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান সভাপতিত্বে পদযাত্রা কর্মসূচীকে ঘিরে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করে পুলিশ।