জনগণের দুঃখ-বেদনায় সবসময় পাশে থাকবে সরকার- ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার জনগণের পাশে আছে। জনগণের দুঃখ-বেদনায় সবসময় সরকার পাশে থাকবে।

আজ (৪ সেপ্টেম্বর) বুধবার বিকালে নোয়াখালী উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে বন্যাদূর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণের পর প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, বানভাসি মানুষের সহায়তায় সরকার ত্রাণসামগ্রী ও শুকনা খাবার বিতরণ করছে। এমনকি তাদের কাপড়-চোপড় সরবরাহ করা হচ্ছে। এছাড়া তাদের বিনামূল্যে চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান, এনজিও, স্বেচ্ছাসেবী সংগঠন এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এবং কর্মীরাও বন্যাদূর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। স্থানীয় প্রশাসন, পুলিশ বিভাগ ও সেনাবাহিনীর সদস্যরা ত্রাণ বিতরণ কার্যক্রম সমন্বয় করছেন।

ধর্ম উপদেষ্টা আরো বলেন, নোয়াখালী বড় এলাকা। এখানে যে জলাবদ্ধতা তৈরি হয়েছে সেটা বন্যার কারণে নয়। এখানে পানি নিষ্কাশনের যে ড্রেনগুলো রয়েছে সেগুলো একশ্রেণির মানুষ দখল করে নিয়েছে। সেখানে মাছের ঘের তৈরি করে তারা মাছের চাষ করছে। তিনি অবৈধ দখলদারকে উচ্ছেদ করে অতিদ্রুত জলাবদ্ধতা দূর করার জেলা প্রশাসককে নির্দেশ দেন।

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে অনিয়ম-দুর্নীতি সংক্রান্ত স্থানীয় সাংবাদিকের প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, এ বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা হবে এবং প্রাপ্ত রিপোর্ট অনুসারে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরে উপদেষ্টা নোয়াখালী জামেয়া ইসলামিয়া মাইজদী(আলামীন) মাদ্রাসা পরিদর্শন করেন এবং শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য প্রদান করেন।

এসময় অন্যান্যের মধ্যে নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম, উপদেষ্টার একান্ত সচিব ছাদেক আহমদসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।