জয়পুরহাটের কালাইয়ে জমি দখলের চেষ্টা, লক্ষাধীক টাকার ফসল বিনষ্ট

জয়পুরহাটের কালাই উপজেলার পুনট বাস স্ট্যান্ড এলাকায় আঞ্চলিক মহাসড়কের পাশে অবৈধভাবে জমি দখল করে লক্ষাধীক টাকার ফসলের ক্ষতির বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে গত ২অক্টোবর রাতে। এঘটনায় প্রতিকার পেতে ভুক্তভোগী আবু রায়হান ৪ অক্টোবর থানায় অভিযোগ দায়ের করেছে।

স্থানীয় ও থানার অভিযোগ সূত্রে জানা যায়, আবু রায়হানের শশুরের ওয়ারিশমূলে তার মেয়ে তাহেরাকে বিভিন্ন দাগে জমি দেয়। এর মধ্যে ২০১৮ সালে পুনট মৌজার ৬৩৪৯ দাগের ২শতাংশ জমি তাহেরা তার স্বামী আবু রায়হানকে লিখে দেয়। আবু রায়হান দলীলমূলে খাজানা খারিজ করে নেয়।

জমি দেখাশুনা করার জন্য তাহেরার ভাতিজা মাহফুজ সরদারকে দায়িত্ব দেওয়া হয়। আবু রায়হানের অনুপস্থিতে দেখাশুনার কাজে নিয়জিত পুনট সরদারপাড়া গ্রামের আ. হাকিম সরদারের ছেলে মাফুজার সরদার ও তার ভাই মজিদ সরদার ঘটনার দিন রাতে রায়হানের লাগানো কলাগাছ ও সাজনা গাছ বিনষ্ট করে জমি দখলের চেষ্টা করছে।

এবিষয়ে ভুক্তভোগী আবু রায়হান বলেন, ২০১৮ সালে কষ্ট করে ঐ দুই শতাংশ নিচু ডোবা জমিতে মাটি ফেলে ভরাট করেছি, তারপর বাগান করেছি, আমার নামে বৈধ কাগজপত্র আছে। বিবাদীরা জোর করে আমার জমি দখলের চেষ্টা করছে। আমাকে কেউ কেউ ক্ষমতার জোর দেখাচ্ছে। আমার প্রতি চরম অন্যায় আচরণ করা হচ্ছে।

বিবাদের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের পাওয়া যায়নি।

এবিষয়ে কালাই থানার এস আই ওসমান গণি গণমাধ্যমকে বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ও উভয়পক্ষকে ডেকে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে।