জামালপুরের দেওয়ানগঞ্জে বন্যার পানিতে ডুবে দুই শিশু মৃত্যু

জামালপুরের দেওয়ানগঞ্জে পৃথক স্থানে বন্যার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার ডাংধরা ইউনিয়নের হারুয়াবাড়ী চরপাড়া গ্রামে বন্যার পানিতে ডুবে কাউছার নামে ৯ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত কাউছার ওই গ্রামের লুৎফর রহমানের ছেলে ও বাগানবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী।

স্থানীয়রা জানান, বন্যার কারণে গত কয়েকদিন যাবত নিহতের বাড়ির চারপাশে পানি ছিলো। ঘটনার দিন সকালে পরিবারের লোকজনের অগোচরে পানিতে খেলতে নেমে শিশুটি নিখোঁজ হয়। পরে, অনেক খোজাখুজি করে বাড়ির পাশে ডুবে থাকা একটি পাট খেতে শিশুটিকে ভাসতে দেখে তার স্বজনরা। পরে তাকে উদ্ধার করে রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে একই দিন বিকাল সাড়ে চারটায় উপজেলার চরবাহাদুরাবাদ আজিজলপুর গ্রামে বন্যার পানিতে ডুবে আরিফা আক্তার নামে ছয় বছরের শিশু মৃত্যুর ঘটনা ঘটে। আরিফা আক্তার ওই গ্রামের আলম মিয়ার মেয়ে।

স্থানীয়রা জানান, আরিফা আক্তারদের বাড়ির কাছে রাস্তায় বন্যার পানি ওঠে। বিকালে আরিফা আক্তার তার বান্ধবী লিমা আক্তারের সাথে সেখানে গোছল করতে যায়।

কিছুক্ষণ গোছল করার পর ক্রমেই তারা রাস্তা ছাড়িয়ে পাশের খাদে পড়ে তলিয়ে যায়। পরে স্থানীয়রা তাদেররে পানিতে ডুবে যেতে দেখে দৌড়ে যায় উদ্ধার করতে। সে সময় তারা আরিফাকে বন্যার পানি থেকে মৃত অবস্থায় এবং লিমা আক্তারকে জীবিত অবস্থায় উদ্ধার করেন।

ঘটনাদুটির সত্যতা নিশ্চিত করেছেন দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস।