জামালপুরের দেওয়ানগঞ্জে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

জামালপুরের দেওয়ানগঞ্জে দৈনিক সমকালের বকশীগঞ্জ প্রতিনিধি সাংবাদিক মাসুদ উল হাসানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ করেছে দেওয়ানগঞ্জে কর্মরত সাংবাদিকগণ। শনিবার (৮ জুন) দুপুরে দেওয়ানগঞ্জ মডেল থানার সামনে এ প্রতিবাদ সমাবেশ করেন তাঁরা।

প্রতিবাদ সভায় সিনিয়র সাংবাদিক খাদেমুল ইসলামের সভাপতিত্ব বক্তব্য দেন, যুগান্তর প্রতিনিধি মদন মোহন ঘোষ, সমকালের এম এ রাজ্জাক মিকা, ভোরের কাগজের বিল্লাল হোসেন মন্ডল, কালের কন্ঠের তারেক মাহমুদ, আজকের পত্রিকার মহসিন রেজা ,এস টিভির ফারুক, আমার সময়ের দেলোয়ার হোসেন প্রমূখ।

ঘন্টাব্যাপী চলা এ সমাবেশে বক্তারা সাংবাদিক মাসুদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবী জানান অন্যথায় আরও কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন তাঁরা।

জানাগেছে, গত শুক্রবার রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাসস্ট্যান্ড অফিস থেকে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন মাসুদ উল হাসান। রাসেল আমিন মার্কেটের সামনে পৌঁছালে বকশীগঞ্জ সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াছমিন স্মৃতি ও তার স্বামী আতিক মিয়াসহ একাধিক ব্যক্তি মোটরসাইকেলের গতি রোধ করে মাসুদের ওপর অতর্কিত হামলা চালান।

তাদের সঙ্গে স্মৃতির বাবা মজিবর মিয়া ও ভাই সজলসহ অজ্ঞাতনামা ভাড়াটে আরও ৪-৫ জন। তারা মাসুদকে মোটরসাইকেল থেকে ফেলে পিটিয়ে গুরুতর জখম করে। এক পর্যায়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। আতিকের হাতে থাকা ধারাল চাকু দিয়ে মাসুদের হাতে ও পিঠে আঘাত করে।

এ সময় মোটরসাইকেল ভাঙচুর ও ক্যামেরা ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। এঘটনায় আহত সাংবাদিক মাসুদ উল হাসান বকশীগঞ্জ থানায় মামলা করেছেন।