জামালপুরে ধান চাল ল সংগ্রহ অভিযান শুরু

জামালপুর সদর আসনের এমপি মো: আবুল কালাম আজাদ ধান চাল সংগ্রহ অভিযান উদ্ভোধন করেন। উক্ত অভিযান উনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামলীগের শ্রম বিষয়ক সম্পাদক মো: আওলাদ হোসেন খসরো, অধ্যাপক সুরুজ্জামান ও ইসরাত আহমেদ সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা সিংহজানী এলএসচি-১।

মো: আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলেন, এবার জামালপুর সদরের বরাদ্দকৃত লক্ষ্যমাত্রা=১৭,১১২ মে. টন। এর মধ্যে সিংহজানী এলএসচি বরাদ্দকৃত লক্ষমাত্রা ১১,৬৭০ মে.টন এবং পিয়ারপুর এলএসচি র বরাদ্দকৃত লক্ষ্যমাত্রা ৫৪৪২ মে. টন। এতে মিল সংখ্যা= ৯৩ টি।

প্রতি কেজি চালের সংগ্রহ মূল্য=৪৫ টাকা। এদিকে বোরো আতপ চাল সংগ্রহ জামালপুর সদরের বরাদ্দকৃত লক্ষমাত্রা= ২৬৪ মে. টন। প্রতিকেজি আতপ চালের সংগ্রহ মূল্য= ৪৪ টাকা। এ ছাড়া বোরো ধান সংগ্রহ জামালপুর সদরের লক্ষ্যমাত্রা= ৩,৪৩৩ মে. টন।

এর মধ্যে সিংহজানী এলএসচি বরাদ্দকৃত লক্ষমাত্রা= ২৫৭৪.৭৫০ মে. টন এবং পিয়ারপুর এলএসচি র বরাদ্দকৃত লক্ষ্যমাত্রা= ৮৫৮.২৫০ মে. টন। এতে প্রতি কেজি ধানের সংগ্রহ মূল্য= ৩২ টাকা এবং প্রতি মন ১২৮০ টাকা। এদিকে গম সংগ্রহের জন্য জামালপুর সদরের বরাদ্দকৃত লক্ষমাত্রা= ৫৯ মে. টন। এতে প্রতি কেজি গমের সংগ্রহ মূল্য= ৩৪ টাকা।