জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পূর্নবহালের দাবিতে মানববন্ধন

জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পূর্নবহালের দাবিতে মানববন্ধন করেছে বৃহত্তর উত্তরার সর্বস্তরের জনগণ।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিমানবন্দর পুলিশ বক্স এর সামনে শতশত মানুষ একত্রিত হয়ে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এলাকার জনগণ বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধার অংশ হিসেবে ১৯৮১ সালে বিচারপতি আব্দুস সাত্তার এর সরকারের সময় নামকরণ করা হয় “জিয়া আন্তর্জাতিক বিমানবন্দর”। গত আওয়ামী সরকার যড়যন্ত্র করে এটির নাম পরিবর্তন করে, তাই জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরের নামটি যেন আবারও পূর্নবহাল করা হয় আমরা সেই দাবিতে মানববন্ধন করছি।

স্হানীয় এ জনগণ বলেন, আমরা আগের নামে বিমানবন্দরটির নামকরণ পেতে চাই, এটা আমাদের হারানো গৌরব, সারা বিশ্বে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যে নাম এবং ডাক রয়েছে। এই বিমানবন্দরের নাম পরিবর্তন করার মধ্য দিয়ে অর্থাৎ আগের নামে (জিয়া আন্তর্জাতিক বিমানবন্দর) পূর্নবহালের মধ্য দিয়ে সেটি যাতে করে আবারও ফিরিয়ে আনা হয়, এটা আমাদের সর্বস্তরের জনগণের দাবি।

জনগন আরও বলেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের মহানায়ক,আধুনিক বাংলাদেশের রুপকার, প্রথম প্রেসিডেন্ট, জিয়া স্বাধীনতার ঘোষক ও স্বাধীনতার প্রতিক। ১৮ কোটি মানুষের প্রানের নেতা জিয়াউর রহমান। সাবেক হাসিনা সরকার প্রতিহিংসায় বশবতী হয়ে জিয়াউর রহমানের নাম পরিবর্তন করেছেন। যা সর্বজন গ্রহণযোগ্য নয়। জিয়া আন্তর্জাতিক বিমানবন্দর পূর্নবহালের এ দাবি, এটা কোন রাজনৈতিক দাবি না, আমরা বিমান বন্দরের পূর্বের নাম বহাল চাই। এই দাবি আমাদের স্হানীয় জনগণের পক্ষে অন্তবর্তীকালীন সরকারের কাছে জোরালো আবেদন।

স্হানীয় বৃহত্তর উত্তরার এলাকাবাসীর পক্ষে “সর্বস্তরের জনগণের” ব্যানারের আয়োজনে মানববন্ধন এ কর্মসূচি শুরু হয়, এতে আশেপাশের এলাকার বিভিন্ন শ্রেনী-পেশা ও মত-পথের মানুষ যোগ দেন। স্হানীয় বিএনপির নেতাকর্মীরাও উত্তরার বিভিন্ন থানা-ওয়ার্ড ও ইউনিটের ব্যানার নিয়ে মানববন্ধনে একাত্মতা করেন।

মানববন্ধন কর্মসূচিতে স্হানীয় জনগণসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ বক্তব্য রাখেন।