টি টোয়েন্টি বিশ্বকাপ: শোচনীয় বিদায়ে বাবর-আফ্রিদিদের ধুয়ে দিলেন ওয়াসিম আকরাম

এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে অন্যতম ফেবারিট মনে করা হলেও, বাস্তবতা ঠিক উল্টো। যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হেরে গ্রুপপর্ব থেকেই ছিটকে গেছেন গতবারের ফাইনালিস্টরা। অন্যদিকে প্ৰথমবারের মত অংশ নিয়েই ইতিহাস গড়ে বিশ্বকাপের সুপার এইটে পৌঁছে গেছে ইউএসএ।

পাকিস্তানের এমন হতশ্রী পারফরম্যান্সে রীতিমত চটেছেন দেশটির সাবেক কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম।

পাকিস্তানের এমন শোচনীয় বিদায়ে নিজেকে আর ধরে রাখতে পারেননি সাবেক অধিনায়ক। সপাটে আক্রমণ শানিয়ে বলে দিয়েছেন, ‘পাকিস্তান, তোমাদের তোমাদের পরবর্তী প্ল্যানিং কী? ইকে ৬০১ ফ্লাইট ধরে দুবাই এবং সেখান থেকে নিজ শহরে নামবে? দেখা যাক কী হয়!’

শনিবার আইসিসির এক অনুষ্ঠানে পাকিস্তানকে নিয়ে ব্যঙ্গ করার পাশাপাশি মোনাঙ্ক প্যাটেলদের দলকে অভিনন্দন জানিয়েছেন পাক কিংবদন্তি। তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র দলকে শুভেচ্ছা। ক্রিকেটের বিশ্বজনীন ব্যাপ্তির কথা যদি বলি, এটা তার প্রকৃষ্ট উদাহরণ। তারা পাকিস্তানকে গ্রুপ ম্যাচে হারাল এবং শেষ আটে কোয়ালিফাই করে ফেলল। ওরা এই জায়গায় যাওয়ার যোগ্য।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খুবই বাজে পারফরম্যান্স করেছে বাবর-আফ্রিদিরা। এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র একটিতে। তাও দুর্বল কানাডার বিপক্ষে। সেই ম্যাচেও কষ্ট করেই জিততে হয়েছে তাদের।

এর আগে, যুক্তরাষ্ট্রের কাছে প্রথম ম্যাচে সুপার ওভারে হারের পর, ভারতের বিপক্ষে মাত্র ১২০ রানের লক্ষ্য তাড়া করতে পারেনি দলটি। পরে কানাডার বিপক্ষে জিতে নিজেদের সুপার এইটের আশা জাগিয়ে রাখলেও, শেষ পর্যন্ত ফ্লোরিডার আবহাওয়াই পাকিস্তানের ছিটকে যাওয়া নিশ্চিত করে দেয়, ভারত-আয়ারল্যান্ড ম্যাচটি পরিত্যক্ত হওয়ায়।

গ্রুপ পর্বে নিজের শেষ ম্যাচটি তাই বাবরদের জন্য কেবলই নিয়মরক্ষার। আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় আইরিশদের মুখোমুখি হবে পাকিস্তান। জিতলে কিছুটা হলেও সুখস্মৃতি নিয়ে দেশে ফিরবে তারা।