ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয় শনাক্ত

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয় শনাক্ত করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। সিএনএনের লাইভ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

 

প্রতিবেদনে বলা হয়েছে, ওই বন্দুকধারীর বয়স ২০ বছর। তিনি পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাসিন্দা। তবে এর বেশিকিছু এখন পর্যন্ত জানানো হয়নি।

দেশটির স্থানীয় সময় শনিবার নির্বাচনী প্রচারকালে হামলার শিকার হন ডোনাল্ড ট্রাম্প। এই হামলার পর একজন হামলাকারী দেশটির সিক্রেট সার্ভিস সদস্যদের গুলিতে নিহত হয়েছে। সেইসঙ্গে আরও একজন দর্শক নিহত হয়েছেন।

এদিকে ট্রাম্প জানিয়েছেন, গুলিতে আমার ডান কানের ওপরের অংশে ফুটো হয়ে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে ট্রাম্প লিখেছেন, ‘হঠাৎ আমি শব্দ শুনি, সঙ্গে সঙ্গে বুঝতে পারি অঘটন ঘটেছে। আর তখনই অনুভব করি গুলি আমার চামড়া ফুটো করে দিয়েছে। অনেক রক্ত পড়তে থাকে, আমি তখন বুঝতে পারি কী ঘটেছে।’

 

এ ছাড়া রিপাবলিকান এই প্রার্থী তার নির্বাচনী প্রচারে গুলিতে হতাহতের পরিবারের প্রতি সমবেধনা জানিয়েছেন। একইসঙ্গে পোস্টে ট্রাম্প লিখেছেন,  ‘এটা অবিশ্বাস্য যে আমাদের দেশে এ রকম একটি ঘটনা ঘটেছে। হামলাকারী সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। হামলাকারী নিহত হয়েছেন।’