ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এইচপিভি টিকা প্রদান বিষয়ক সমন্বয় সভা

জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৯ হাজার ৬শ জন কিশোরীকে বিনা মুল্যে এইচপিভি (হিউম্যান প্যাপিলোমা ভাইরাস) টিকা প্রদান করা হবে। আগামী ২৪ অক্টোবর থেকে টিকা দেওয়া শুরু হবে। চলবে পরবর্তী ১০ দিন। বুধবার (১৬ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এইচপিভি টিকা প্রদান বিষয়ক এক সমন্বয় সভায় এসব তথ্য জানানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান দপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার রামজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় বক্তব্য দেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল জব্বার, আবাসিক মেডিকেল অফিসার আব্দুর রহমান সোহান, ফোকাল পার্সন ডাঃ আলমগীর হোসেন, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা খালেদ মোশারফ।

উপজেলা শিক্ষা অফিসার হাবিবুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জিন্নাতারা ইয়াছমিন, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর রজরুল ইসলাম প্রমূখ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল জব্বার জানান, নারীদের জরায়ুমূখ ক্যান্সার প্রতিরোধে উপজেলার ১০ বছর থেকে ১৪ বছর বয়সী কিশোরীকে বিরামুল্যে একটি করে এইপিভি টিকা প্রদান করা হবে।

এর জন্য ২৪ অক্টোবরের মধ্যে প্রত্যেক কিশোরীকে অন লাইনে রেজিষ্ট্রেশন করতে হবে। পরে বিভিন্ন বিদ্যালয় অথবা টিকা কেন্দ্রে কিশোরীদের টিকা প্রদান করা হবে।