ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জন্মাষ্টমী উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ আগষ্ট) দুপুরে জন্মাষ্টমী উদযাপন কমিটির আয়োজনে পৌর শহরের মন্দিরপাড়া এলাকায় শ্রী শ্রী গোবিন্দ জিউ মন্দির থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে। শোভাযাত্রাটি শহরের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

এরপর সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় শ্রী শ্রী গোবিন্দ জিউ মন্দিরের সভাপতি এডভোকেট শেখর কুমার রায়ের সভাপতিত্বে এ সময়ে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা এনএসআইয়ের, ঠাকুরগাঁও এর যুগ্ম পরিচালক হেমায়েত হোসেন, রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি বাসুদেব ব্যানার্জি, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি মনোরঞ্জন সিং, সাধারণ সম্পাদক সত্যজিৎ কুমার কুন্ডু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রবীর গুপ্ত বুয়া, জেলা হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক অরুন কুমার রায়, জেলা যুব মহাজোটের সভাপতি জয় মহন্ত অলক, জাকের পার্টির হিন্দু ভক্ত ফ্রন্ট ঠাকুরগাঁও জেলা সভাপতি কেশব শর্মা সহ অন্যান্যরা।

ধর্মীয় আলোচনা সভা শেষে অতিথিরা বলেন, সকলেই ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে যাতে সব সময় সুন্দর একটি পরিবেশ থাকে। কেউ যেন ক্ষতি করতে না পারে।

গেল ৫ তারিখের পর থেকে বিভিন্ন স্থানে কিছু ব্যক্তি পরিবেশকে অস্থির করার জন্য অন্য কিছু চিন্তা-ভাবনা করছেন। এখনো সময় আছে যারা এগুলোর পিছনে জড়িত তারা সরে আসুন। না হলে সামনের দিনগুলোতে কেউ যদি নাশকতা করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সেই সাথে কঠোর শাস্তির আওতায় আনা হবে।
পরে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জেলার হিন্দু সম্প্রদায়ের হাজারো নারী ও পুরুষেরা।