ঠাকুরগাঁওয়ে ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, কারাগারে যুবক

ঠাকুরগাঁওয়ে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের নিয়ে কটূক্তিমূলক পোস্ট করার অভিযোগে আমানুল্লাহ আমান (২৮) নামে এক যুবককে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে।

শুক্রবার (২২ জুলাই) হরিপুর উপজেলার খামার হঠাৎ পাড়া এলাকা থেকে ভোরবেলায় তাকে আটক করা হয়।

আমানুল্লাহ আমান হরিপুর উপজেলার আমগাও ইউনিয়নের খামার হটাৎপাড়া গ্রামের পল্লী চিকিৎসক আবু তালেবের ছেলে। খোঁজ নিয়ে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের উদেশ্য করে মানহানিকর এবং কুরুচিপূর্ণ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে দেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তাপ্ত করা সহ সরকার উৎখাতের প্রচেষ্টা ও মানুষের মনে বিভ্রান্তি সৃষ্টি করার অপরাধে তাকে আটক করা হয়।

মামলার বাদী হরিপুর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মিজানুর রহমান জানান, আমি আওয়ামী লীগের একজন আদর্শিক কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলীয় নেতাকর্মীদের নিয়ে দেয়া কুরুচিপূর্ণ পোস্টে আমি সংক্ষুব্ধ হয়েছি। দলীয় সভানেত্রীর সম্মানহানি আমি কোনোভাবেই মেনে নিতে পারি না। সে জন্যই অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

হরিপুর থানার ওসি (তদন্ত) শহয় দুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের উদেশ্য করে মানহানিকর এবং কুরুচিপূর্ণ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করার অপরাধে মামলা রুজু করে আমানুল্লাহ আমানকে আটক করে ২২ জুলাই শনিবার তাকে কোর্টের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।