ঠাকুরগাঁওয়ে বিএনপির শান্তি মিছিল ও জরুরী সভা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা বাস্তবায়ন ও শেখ হাসিনার পদত্যাগ করায় শান্তি মিছিল করেছে ঠাকুরগাঁও জেলা বিএনপি।

মঙ্গলবার (৬ আগষ্ট) দুপুরে জেলা শহরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসা থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহর চৌড়াস্তায় এসে অবস্থান নেয়।

এসময় বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পদাক ফয়সাল আমিন। তিনি বলেন,হিন্দু-মুসলিম আমরা সকলে ভাই। ১৫ বছরে আওয়ামী লীগ যা অত্যাচার করেছে তা আমরা করবোনা। কোন এলাকায় কোন দুর্বৃত্ত যদি কোন নাশকতা ঘটানোর চেষ্টা করে,কারো ক্ষতি করে তাকে ছাড় দেবেনা বিএনপি।

পরে মিছিলটি নিয়ে জেলা বিএনপির কার্যালয়ে পরিদর্শনে যান বিএনপির নেতাকর্মীরা। পরিদর্শন শেষে নিজ ভাবনে বিএনপির এক জরুরী সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে মহাসচিবের ভাই ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন বলেন, মহাসচিবের নির্দেশ আমাদের কোন নেতাকর্মী কোন ভাংচুরের সাথে জড়িত থাকবেনা। কারণ বিএনপি কোন সন্ত্রাসের দল নয়।

তিনি আরো বলেন, যদি কেউ এমন নাশকতা করে থাকে তাহলে তার দায়ভার বিএনপি নিবেনা। জনগন তাদের(আওয়ামী লীগ) ছুড়ে ফেলেছে,আপনারা এমন করলে ৫ সেকেন্ড লাগবেনা আপনাদেরও ছুড়ে ফেলে দিবে। তাই সকলে সতর্ক থাকার নির্দেশের পাশপাশি কোন হামলা ভাংচুরের সাথে জড়িত নাহ থাকার নির্দেশও দেন তিনি।

এসময় জেলা উপজেলা বিএনপির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।