ঠাকুরগাঁওয়ে সীমান্তে বিএসএফ’র গুলিতে এক কিশোরের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা সীমান্তে বিএসএস’র গুলিতে জয়ন্ত কুমার সিংহ (১৬) নামে এক বাংলাদেশী কিশোর নিহত হয়েছে। আর নিহতের লাশ আনতে গিয়ে তার পিতা সহ আরো ৩ জন গুলিবিদ্ধ হয়েছে।
সোমবার (৯ সেপ্টেম্বর) গভীর রাতে ধনতলা বিওপির মেইন পিলার ৩৯৩ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জয়ন্ত কুমার সিংহ (১৬) জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ফকিরভিটা বেলপুকুর গ্রামের মহাদেব চন্দ্র বর্মনের ছেলে।

স্থানীয়রা জানায়, ৫ আগষ্ট শেখ হাসিনা সরকারের পতনের পর বিভিন্ন এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন ভতি সন্ত্রস্ত হয়ে ভারতে যাওয়ার চেষ্টা করে আসছিল। সোমবার ভোরে নিহত জয়ন্ত কুমারের নেতৃত্বে একদল হিন্দু সম্প্রদায়ের লোক অবৈধ পথে ধনতলা সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করে।

এছাড়াও বাংলাদেশ সীমান্তে আরো কতক লোক অনুপ্রবেশের অপেক্ষায় ছিল। ওই সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে গুলিতে জয়ন্ত কুমার গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

সে সময় জয়ন্তর পিতা মহাদেব চন্দ্র তার ছেলের লাশ আনতে গিয়ে পায়ে গুলিবিদ্ধ হয়। এছাড়াও নিটোলডোবা গ্রামের দরবারুর ছেলে বাংঠু সহ ৩ জন গুলিবিদ্ধ হয়। তারা বর্তমানে রংপুরে গোপনে একটি ক্লিনিকে চিকিৎসা নিচ্ছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সমর চ্যাটার্জি নুপুর গটনার সত্যতা নিশ্চিত করে বলেন,নিহত জয়ন্তর লাশ ভারতে বিএসএফ এর হেফাজতে রয়েছে এবং গুলিবিদ্ধরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ তানজির আহমদ জানান, বিএসএফ এর গুলিতে নিহতের ঘটনা ঘটেছে শুনেছি। আমরা অনুসন্ধান চালাচ্ছি কী কারণে এ ঘটনা ঘটলো। দ্রুত সময়ের মধ্যে লাশ ফেরত আনার বিষয়ে কাজ চলতেছে।