ঠাকুরগাঁয় ভ্যান চুরি যাওয়া ঝড়ুয়া পালের পাশে দাঁড়ালেন এমপি সুজন

ছয় মাস আগে বাজার থেকে উপার্জনের একমাত্র মাধ্যম ব্যাটারি চালিত ভ্যান চুরি হয়ে যায় রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের ঝুলঝাড়ী কুমার পাড়া গ্রামের বাসিন্দা ঝড়ুয়া পালের। ভ্যান গাড়ী হারিয়ে স্ত্রী ও তিন মেয়েকে নিয়ে মানবেতর জীবন যাপন করতে হয়েছে তাকে। অভাবে জুটতো না তিনবেলা খাবার, বোঝা ছিল এনজিও থেকে নেওয়া ঋণের কিস্তিরও।

বিষয়টি নজরে আসে ঠাকুরগাঁও ২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজনের। স্থানীয় নেতাকর্মীদের মাধ্যমে খোঁজ খবর নিয়ে জানতে পারেন পুনরায় ভ্যান কেনার সামর্থ নেই পরিবারটি।

এ অবস্থায় সকালে রাণীশংকৈল উপজেলার কাউন্সিল বাজারে ওই ভ্যান চালককে ডেকে নতুন ভ্যান হাতে তুলে দেন এমপি মাজহারুল ইসলাম সুজন। দু:সময়ে ভ্যান পেয়ে খুশি ভ্যান চালক ঝড়ুয়া পাল।

যানা যায়, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের ঝুলঝাড়ী কুমার পাড়া গ্রামে বাড়ী ঝড়ুয়া পালের। মাটির তৈরি জিনিসপত্র ভ্যানগাড়ীতে বিক্রি করে জীবিকা নির্বাহ করা কষ্টের যেন শেষ ছিলো না তার পরিবারের। গেল কিছুদিন আগে তার উপার্জনের শেষ সম্বলটি চুরি হয়ে যায়। একমাত্র অবলম্বণ ব্যাটারিচালিত ভ্যানটি চুরি হয়ে যাওয়া পরিবারটি দিশেহারা হয়ে পড়ে।

এর আগেও ঠাকুরগাঁও ২ আসনের নির্বাচনী এলাকায় এমন অংখ্য মানবিক কাজ করতে দেখে দেখা এমপি মাজহারুল ইসলাম সুজনকে।