ঠাকুরগাঁর পীরগঞ্জে পাউবো অফিসের সামনে অবৈধ ভাবে দোকান ঘড় নির্মান, উচ্ছেদে গড়িমসির অভিযোগ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কোলনীর সামনে সরকারী জায়গা দখল করে অবৈধ ভাবে দোকান ঘড় নির্মান করা হয়েছে। ঐ অবৈধ স্থাপনা (ঘড়) উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাউবোর পক্ষ থেকে আবেদন করা হলেও অজ্ঞাত কারণে ২০ দিনেও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

তবে উপজেলা নির্বাহী অফিসার বলছেন, পাউবোর কর্মকর্তারা চিঠি দিয়েই দায় এড়ানোর চেষ্টা করছেন। তাদের পক্ষ থেকে কেউ যোগাযোগ করছেন না।

গত ১০ সেপ্টেম্বর পানি উন্নয়ন বোর্ডের ঠাকুরগাঁওয়ের নির্বাহী প্রকৌশলী যাকারিয়া স্বাক্ষরিত এক পত্রে জানা যায়, পীরগঞ্জ পৌর শহরের শহিদ আবু ইসাহাক সড়কে পানি উন্নয়ন বোর্ডের পীরগঞ্জ আফিস কোলনীর সামেনে সীমানা প্রাচীর ও পাকা রাস্তার মাঝামাঝি সরকারী জয়গা দখল করে এক যুবলীগ নেতার ছত্রছায়ায় এক ব্যক্তি টিন ও বাঁশ দিয়ে দোকান ঘড় নির্মান করেছেন।

এতে অফিস কলোনীর পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি সরকারী জমি বেদখল হয়েছে। ঐ অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে অনুরোধ জানানো হয়। আবেদনের ২০ দিন অতিবাহিত হলেও এখনো অবৈধ স্থাপনা উচ্ছেদে উপজেলা প্রশাসন কোন উদ্যোগ গ্রহন করেনি। এ নিয়ে গত সোমবার উপজেলা আইন শৃংখলা সভায় ব্যাপক আলোচনা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম জানায়, পাউবোর কর্মকর্তারা চিঠি দিয়েই দায় এড়ানোর চেষ্টা করছেন। তাদের পক্ষ থেকে কেউ যোগাযোগ করছেন না। তাদের লোকজন ছাড়া অভিযান পরিচালনা করা যাচ্ছে না।
এ বিষয়ে পাউবোর নির্বাহী প্রকৌশলী যাকারিয়া বলেন, আমারা সব সময় প্রস্তুত আছি। প্রশাসন চাইলেই সহযোগীতা করা হবে।

উল্লেখ্য, পানি উন্নয়ন বোর্ডের পীরগঞ্জ অফিস কলোনীর সামনে প্রাচীর ও পাকা রাস্তার মাঝে সরকারী জায়গায় অবৈধ ভাবে আরো বেশ কয়েকটি দোকান নির্মান করা হয়েছে। যা উচ্ছেদের জন্য ইতি পূর্বেও পাউবোর পক্ষ থেকে পত্র দেওয়া হয়। কিন্তু অজ্ঞাত কারণে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।