ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও সংবাদ প্রকাশের জের ধরে গ্রেপ্তার হওয়া প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান সামসের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন ঠাকুরগাঁওয়ের সাংবাদিকরা।

শুক্রবার (৩১ মার্চ) দুপুর ৩টায় শহরের চৌরাস্তায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ঘণ্টাব্যাপি এ মানববন্ধনে প্রথম আলো পত্রিকার প্রতিনিধি মজিবুর রহমান খান, ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি কামরুল ইসলাম রুবায়েত, মুক্ত কলম পত্রিকার সম্পাদক ইঞ্জিনিয়ার হাসিনুর রহমান, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার জিয়াউর রহমান বকুল, গণমাধ্যমকর্মী কল্যাণ টাস্ট্রের সাধারণ সম্পাদক জয় মহন্ত অলক, আজকের পত্রিকার প্রতিনিধি আল মামুন জীবনসহ অন্যান্য সংবাদকর্মীরা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীন সাংবাদিকতার জন্য এক বড় প্রতিবন্ধকতা। সাংবাদিকদের নানাভাবে এই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে, হয়রানি করা হচ্ছে।

তাই দ্রুত এই কালো আইন বাতিল করে স্বাধীন সাংবাদিকতায় সহযোগিতার দাবি জানানো হয় সরকারের প্রতি। এ ছাড়াও সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে যে ডিজিটাল মামলা হয়েছে তা প্রত্যাহারের দাবি করেন সাংবাদিক নেতারা।