ডেঙ্গু প্রতিরোধে বাসায় বাসায় গিয়ে লিফলেট বিতরণ আমিনুল হকের

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মানুষের বাসায় বাসায় গিয়ে লিফলেট বিতরণ করলেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক।

তিনি বলেন, শুধু হাটবাজার, দোকানপাট, পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করলেই হবে না। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় দেশের প্রতিটি অঞ্চলের মানুষের বাসায় বাসায় গিয়ে ডেঙ্গু জ্বর হলে কি তার করণীয় ও প্রতিরোধের উপায় কি? তা মানুষের মাঝে তুলে ধরতে হবে। তবেই আমরা এই লিফলেট বিতরণের সুফল পাবো। এই বিষয়ে উপস্থিত নেতাকর্মীদের দিকনির্দেশনাও দেন তিনি।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে রাজধানীর রুপনগরে বিএনপির উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক লিফলেট বিতরণকালে আমিনুল হক তার বক্তব্যে এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর এর ৭১ টি ওয়ার্ডে মানুষের বাসা বাড়ীতে গিয়ে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণের কর্মসূচি চলবে উল্লেখ করে বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এবং তার পক্ষ থেকে আমরা এই লিফলেট বিতরণের কাজ করছি। বিএনপি জনগণের দল, জনগণের পাশে থাকে সর্বদা,জনগণকে নিয়েই বিএনপির রাজনীতি এবং চিন্তা।দেশের কঠিন ক্লান্তি লগ্নে যেকোন দূর্যোগকালীন সময়ে বিএনপির নেতাকর্মীরা সর্বদা জনগণের পাশে থেকে কাজ করেছে এবং এ কাজ আগামীতেও অব্যাহত থাকবে।

এ সময় তার সঙ্গে ছিলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু,স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মহসিন সিদ্দিকী রনী,মহিলাদল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র যুগ্ম আহবায়ক লাইলী বেগম,ওয়ার্ড কাউন্সিলর সাজ্জাদ হোসেন, রুপনগর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ইন্জিঃ মজিবুল হক,যুগ্ম আহবায়ক অলিউল হাসানাত তুহিন,থানা সদস্য এম আশরাফুল ইসলাম,পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হুসাইন খান,সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজী, আব্দুর রহমান,মোতালেব হোসেন হাওলাদার,আনিছুর রহমান,যুবদল পল্লবী থানার সভাপতি নূর সালাম,সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া,রুপনগর থানা যুবদলের সভাপতি সোয়েব খান, রুপনগর থানা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান রনি,পল্লবী থানা ছাত্রদলের সভাপতি জুয়েল খন্দকার,
৫ নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম চান, বিএনপিনেতা নুরুল মুকতাদির দিদার, জাসাস নেতা এডভোকেট লিটন প্রমুখ।

এরপর ছাত্রজনতার গণআন্দোলনে গত ৫ আগষ্ট মিরপুর ১০ নম্বর গোল চত্বরে গুলিবিদ্ধ হয়ে ২ মাস হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে নিহত পল্লবী থানা ছাত্রদল নেতা মোঃ জীবন এর পল্লবীর বাউনিয়াবাদের বাসভবনে গিয়ে তার পরিবারের সাথে দেখা করে সান্ত্বনা ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করেন আমিনুল হক।

বিকেলে মিরপুর ১২ নম্বর ডি ব্লক খেলার মাঠে আরাফাত রহমান কোকো স্মৃতি ক্রিকেট টূর্নামেন্ট এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।