ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহবান : উপসচিব হাবিবুর রহমান

স্থানীয় সরকার বিভাগের নগর উন্নয়ন ২ শাখার উপসচিব হাবিবুর রহমান বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠন কে সম্মিলিতভাবে সচেতন করতে হবে।

বিভিন্ন স্কুল প্রতিষ্ঠানের আঙ্গিনায় ড্রেনেজে লার্ভা পাওয়া গিয়েছে। প্রথমে মেয়র মহোদয় ও কাউন্সিলরদের উচিত সচেতন করা। সচেতনতা ছাড়া awarnews buildup ছাড়া লার্ভা কখনো ধবংস করা যাবে না। সচেতন না হলে আপনারা পানিসমেন্ট দিয়ে জরিমানা করে সামাজিক ভাবে হেয় করা ছাড়া কখনোই লার্ভা ধবংস করা সম্ভব না।

তিনি বৃহস্পতিবার (৩ আগস্ট) সকাল ১১ ঘটিকায় মাদারীপুর পৌরসভা আয়োজিত ৪৫তম শহর পর্যায়ে সমন্বয় কমিটির বিশেষ সভায় একথা বলেন। তিনি আরও বলেন, বিভিন্ন থানায় অসংখ্য গাড়ির মধ্যে লার্ভা থাকা। এসব লার্ভা পরিস্কার করতে সকলকে সম্মিলিতভাবে চেষ্টা করতে হবে। তাই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।

পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ এর সভাপতিত্বে আয়োজিত বিশেষ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো: নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা: মুনীর আহমেদ খান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: আশরাফ আলী খান, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জামান মিয়া, জেলা যুবলীগের সভাপতি আতাহার সরদার, কাউন্সিলরবৃন্দ, শিক্ষক সাংবাদিক, চিকিৎসক সহ অনেকেই।

সভায় ডেঙ্গু রোগ প্রতিরোধে, শহরের জলাবদ্ধতা ও ড্রেনেজ ব্যবস্থা আরও আধুনিকায়নের মাধ্যমে পরিস্কার পরিচ্ছন্নতা রাখার বিষয়ে বক্তরা গুরুত্বপূর্ণ মতামত দেন।