তাজা রক্ত দিয়ে কেনা বাংলাদেশ কারো বিতর্কীত কর্মকাণ্ডে ভূলুণ্ঠিত হতে দেয়া হবেনা- হাসান রাজীব প্রধান

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান বলেছেন, সাংবাদিকতা একটি মুক্ত পেশা। এটি রাস্ট্রের চতুর্থ স্তম্ভ। আওয়ামীলীগ তাদের দু:শাসনে স্বাধীনভাবে সাংবাদিকদের সাংবাদিকতা করতে দেয়নি।এখন আপনারা স্বাধীনভাবে কাজ করতে সুযোগ পাবেন। তিনি আরো বলেন, সাংবাদিক সমাজের দর্পণ।

সমাজের অসংগতি ও অকল্যাণকর কাজগুলো তুলে ধরুন, আমরা সেখান থেকে সংশোধন হবো। বৈষম্যবিরোধী আন্দোলনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যেমন চেতনা ছিল ঠিক ২য় মুক্তিযুদ্ধেও একটা চেতনা রয়েছে। সে চেতনায় ছাত্র জনতা বুকের তাজা রক্ত দিয়ে নতুন বাংলাদেশ গড়তে ভূমিকা রেখেছে।

সে চেতনা দলীয় নেতাকর্মীদের বিতর্কিত কর্মকাণ্ডে ভূলুণ্ঠিত হতে দেয়া হবেনা। গত বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

হাতীবান্ধা প্রেসক্লাব সভাপতি ইলিয়াস বসুনিয়া পবনের সভাপতিত্বে আয়োজিত উক্ত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহবায়ক মোশারফ হোসেন, সদস্য সচিব আফজাল হোসেন, যুগ্ন আহবায়ক রফিকুল ইসলাম, স্থানীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক নূরল হক, যুগান্তর প্রতিনিধি মিজানুর রহমান দুলাল, লালমনিরহাট মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সাজু, সিনিয়র সাংবাদিক স্বপন কুমার দে, নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি রবিউল হাসান প্রমুখ।