তেঁতুলিয়ায় অবৈধ জাল জব্দ

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় দেশীয় মাছ রক্ষায় উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে নিজস্ব বোধগম্য থেকে অভিযান চালিয়ে চায়না দুয়ারি জাল জব্দ করেন ইউনিয়ন আনসার ও ভিডিপি দলনেত্রী মোছাঃ তহসিনা আক্তার।

মঙ্গলবার (১৮ জুন) সকালের দিকে উপজেলার ভজনপুর ইউনিয়নের মুর্খাজোত নামক এলাকার কবরস্থান সংলগ্ন সাঁও নদী থেকে অবৈধভাবে চায়না দুয়ারি/কারেন্ট জাল জব্দ করা হয়।

জানা যায়, চায়না দুয়ারি/কারেন্ট জাল সহ বিশেষ যন্ত্র ব্যবহার করে ডিমওয়ালা দেশি মাছ আহরণ করছিলেন অজ্ঞাত নামের কয়েকজন ব্যক্তি। গোপন সংবাদের ভিত্তিতে ওই ইউনিয়নের আনসার ও ভিডিপি দলনেত্রী তহসিনা উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করার পর প্রশাসনর নির্দেশক্রমে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৩টি চায়না দুয়ারি জাল জব্দ করেন। পরে জব্দকৃত জাল তিনটি উপজেলা প্রশাসনকে জমা দেন ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বি জানান, আমরা মূলত প্রাথমিকভাবে সতর্ক করে আসছি এবং চায়না দুয়ারি জাল জব্দ করেছি। আইনানুগভাবে জব্দকৃত জালগুলো ধ্বংস করা হবে। তিনি আরও বলেন, উপজেলার সকল জেলেদের ডেকে নিয়ে এ বিষয়ে সতর্কতা মূলক আলোচনা করা হবে। পরবর্তীতে এ ধরণের অভিযান নিয়মিত চলমান থাকবে।