দানবীয় শাসনের বিরুদ্ধে ২০ কোটি মানুষ প্রস্তুত রয়েছে : আহমেদ আযম

সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য বিএনপিকে আমরা রাজনৈতিকভাবে মেকাবেলা করবো বক্তব্যের জবাবে বিএনপির ভাইস প্রেসিডেন্ট আহমেদ আযম খান বলেছেন, এটা তো জিয়াউর রহমানের কথা। যে গনতন্ত্র থাকবে। প্রতিপক্ষকে রাজনৈতিক ভাবে মোকাবেলা করা হবে। আযম খান ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বলেন, আপনি মুখে বলবেন রাজনৈতিক ভাবে মোকাবেলা করবেন। কৈ দেখলাম না তো! দিনের ভোট রাতে কি রাজনৈতিক মোকাবেলা? সাত লক্ষ মামলা দেয়া কি রাজনৈতিক মোকাবেলা? বিএনপির মহাসচিবকে গায়েবী মামলা দিয়ে কারাগারের মধ্যে শুয়ে রাখা কি রাজনৈতিক মোকাবেলা? ২৮ অক্টোবর ৩০ লক্ষ মানুষের সমাবেশ বিনা দোষে গুলি করে পন্ড করে দিয়ে কয়েক হাজার মামলা দিয়ে লক্ষ মানুষ গ্রেফতার করা, এটা কি রাজনৈতিক মোকাবেলা? ওবায়দুল কাদের কে উদ্দেশ করে আযম খান বলেন, ঐ ভন্ডামী র্ছাড়ুন। জনগণ এই অবৈধ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। মানুষ এই আওয়ামী সরকারের উপর অতিষ্ঠ হয়ে পড়েছে।

তিনি বলেন, মানুষ কিন্তু সুনামীর মতো ধেয়ে আসছে। জনগণের আন্দোলনের যে জোয়ার আসছে, সেই আন্দোলনের জোয়ারে ভোটারবিহীন এই ডামী সরকার ভেসে যাবে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে শনিবার (১ লা জুন) শনিবার দুপুরে ঢাকা মহানগর উত্তরের তুরাগ থানার ১২ নম্বর সেক্টরে দুঃস্তদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পূর্ব আলোচনায় প্রধানঅতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আহমেদ আযম খান বলেন, সরকার বলছে গনতন্ত্র আছে বলেই তো উন্নয়ন হয়েছে। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, আরে গনতন্ত্র কোথায়? ২০১৪ সাল থেকে তো মানুষ ভোট দিতে পারে না। আমরা তো কথা বলতে পারি না। নির্বাচনে অংশ নিতে পারি না। দিনের ভোট তো রাতেই হয়ে যায়। গনতন্ত্র কোথায়? কথা বললেই তো কথা বলতে গেলে বিএনপির ৬২২ জন নেতাকর্মী গুম হয়ে গেছে। ১০ হাজার নেতাকর্মী খুন হয়ে গেছে। ১০ লক্ষ বিএনপির পরিবার নিঃস্ব হয়ে গেছে। এর নাম গনতন্ত্র? এটা তো দয়নবীয়তন্ত্র। এটা তো গুমতন্ত্র। খুনতন্ত্র।

এই ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে, এই দানবীয় শাসনের বিরুদ্ধে বাংলাদেশের ২০ কোটি মানুষ প্রস্তুত রয়েছে, তারা আমাদের সাথে আছে। আমরা এ দেশের জনগণের জন্য লড়াইয়ে আছি, লড়াইয়ে থাকবো।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আওয়ামী সরকার আজিজ আর বেনজিরকে দিয়ে দূর্নীতি করিয়ে সরকারের স্বার্থের জন্য ব্যবহার করে আওয়ামী সরকার তাদেরকে আস্তাকুড়ে ফেলে দিয়েছে। তিনি বলেন, আসলে আজকে আজিজ বেনজির নিয়ে যে ঘটনা এটা কিন্তু আওয়ামীলীগেরই সৃষ্টি।

এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক হাজী মোঃ মোস্তফা জামান, মহানগর সদস্য এবিএমএ রাজ্জাক, থানা যুগ্মআহবায়ক হাজী জহিরুল ইসলাম জহির , হারুনুর রশিদ খোকা, যুগ্ম আহবায়ক মোঃ চান মিয়া, সঞ্চালনায় ছিলেন থানা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আহমেদ। স্হানীয় বিএনপির নেতাকর্মীরা অংশ নেন।