দিনাজপুরের বীরগঞ্জে প্রচেষ্টা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে র‍্যালী ও মিলন মেলা

প্রচেষ্টার অঙ্গীকার “রক্তের অভাবে মারা যাবেনা কেউ আর “এই স্লোগানে দিনাজপুরের বীরগঞ্জে প্রচেষ্টা ব্লাড ব্যাংকের ৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে স্বেচ্ছাসেবী মিলন মেলা, র‌্যালী, কেক কাটা, স্বেচ্ছাসেবকদের সম্মাননা স্মারক প্রদান ও আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় বীরগঞ্জ শালবন কমিউনিটি সেন্টারে হতে প্রচেষ্টা ব্লাড ব্যাংক পরিবারের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালী শেষে শালবন কমিউনিটি সেন্টার মিলনায়তনে ডাঃ মোঃ শাহ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহী, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন ধলু, প্রভাষক আনোয়ার সাদত বুলবুল, জেলা যুবদল সদস্য মোঃ আক্কাস আলী।

উপজেলা যুবদলের আহবায়ক মোঃ আসাদুল ইসলাম দুলাল, ৬নং নিজপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান আনিস, প্রচেষ্টা ব্লাড ব্যাংক এর সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ ইফতি, পরিচালক মোঃ হুসেন আলী, শ্রমিক নেতা মামুনুর রহমান মামুন প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রচেষ্টা বøাড ব্যাংক এর সভাপতি আবু বক্কর সুমন।

প্রচেষ্টা ব্লাড ব্যাংক বাংলাদেশ ২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে আর্ত মানবতার সেবায় অসহায় রোগীদের রক্ত সংগ্রহের ব্যবস্থা করা, বিশেষ করে জরুরি অবস্থায় এবং নতুন রক্তদাতাদের রক্তদানে উৎসাহিত করা এবং সচেতনতা তৈরী, রক্তদান ও এর গুরুত্ব সম্পর্কে সমাজে সচেতনতা বৃদ্ধি করা, পাশাপাশি বিভিন্ন দুর্যোগে ও সংকটময় মুহূর্তে অসহায়দের পাশে দাঁড়ানো সহ বিভিন্ন সমাজ সেবামূলক কাজ করে যাচ্ছে।