দিনাজপুরের বীরগঞ্জে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

ছাত্র জনতার উপর গুলি চালিয়ে গণহত্যাকারী খুনি হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে দিনাজপুরের বীরগঞ্জে বিএনপির উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।
বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকাল ১১টায় মাদরাসা মোড় হতে একটি বিশাল মিছিল পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় চত্তরে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় মিছিলের নগরীতে পরিণত বীরগঞ্জ পৌরশহর।

পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব আমিরুল বাহারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ-সভাপতি ফেরদৌস মন্ডল, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ নমিরুল ইসলাম চৌধুরী সেনা, উপজেলা বিএনপি সদস্য সুভাষ দাশ, সাংগঠনিক সম্পাদক মোঃ মোজাহিদুল ইসলাম মাজু, যুগ্ন সম্পাদক শওকত জুলিয়াস জুয়েল।

কৃষকদলের সদস্য সচিব ফজলে আলম শাহিন, উপজেলা যুবদলের সদস্য সচিব তানভীর চৌধুরী, পৌর যুবদলের আহবায়ক আরিফ মাসুম পল্লব, সদস্য সচিব মোঃ মোকারম হোসেন পলাশ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোঃ আশরাফুদ্দৌলা খাঁন বাবু, সদস্য সচিব মোঃ কামরুল হাসান, ছাত্রদলের আহবায়ক মোঃ মোস্তাফিজুর রহমান আকাশ, পৌর ছাত্রদলের আহবায়ক সামিউল ইসলাম সবুজসহ নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মধ্যদিয়ে স্বৈরাচারী শেখ হাসিনার পতন হয়েছে। নতুন করে মুক্তি পেয়েছে বাংলাদেশ। হাসিনার দুঃশাসনে দেশের শত শত মানুষকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। বাংলাদেশ এখন তাদের প্রিয় সন্তান হারানোর বেদনায় শোকাহত।

কিন্তু শেখ হাসিনা পালিয়ে গিয়ে ভারতে বসে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। ছাত্র-জনতার রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই নতুন বাংলাদেশের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র প্রতিহত করতে বিএনপি সার্বক্ষণিক মাঠে আছে। কারো মৃত্যু বার্ষিকী পালনের বিরুদ্ধে আমরা নই। ববং আওয়ামীলীগ ক্ষমতায় থাকা অবস্থায় আমাদের নিজ বাড়ীতেও মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী পালন করতে দেয় নাই।

কেউ যদি পালন করে তাদেরকে নাশকতার মামলা দিয়ে জেলে আটকে রাখা হয়েছিল। আমরা প্রতিহিংসা পরায়ন না কিন্তু দিবস পালনের নামে যদি কোন নৈরাজ্য করা তাহলে তা প্রতিহত করে দেওয়া হবে। সমাবেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সংঘটিত গণহত্যা ও নির্যাতনে জড়িত শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবি জানান বক্তারা।