দিনাজপুরের বীরগঞ্জে সাবেক সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালসহ ২৭জনের বিরুদ্ধে হত্যা মামলা

দুই কিশোর হত্যার অভিযোগে দিনাজপুরের-০১ (বীরগঞ্জ-কাহারোল) নির্বাচনী আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালসহ ২৭জনের নাম উল্লেখ করে বীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় অজ্ঞাত আসামী করা হয়েছে ৯০ হতে ১০০জনকে।

মামলার এজাহারনামীয় আসামী উপজেলার সাতোর ইউনিয়নের প্রাণনগর গ্রামের মোঃ জালাল উদ্দিনের ছেলে মোঃ জাহের আলী (৩৫)কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

গত রবিবার বীরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন উপজেলার মোহনপুর ইউনিয়নের ভগিরপাড়া গ্রামের আবুল কালাম আজাদের স্ত্রী মোছাঃ জহুরা খাতুন।

মামলার বিষয়টি নিশ্চিত করে বীরগঞ্জ থানার ওসি মজিবুর রহমান বলেন, এখন পর্যন্ত এ মামলায় একজন গ্রেফতার হয়েছে। তদন্ত করে প্রকৃত অপরাধীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৪সালের ৫জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনের সময় ৪জানুয়ারী বিকেল ৪টায় বাদীর ছেলে সালাউদ্দিন (১৬) একই উপজেলার গনপৈত গ্রামে তার খালার বাসায় বেড়াতে যায়। তার খালুর নাম মোঃ দেলোয়ার হোসেন। পরদিন ৫জানুয়ারী সকাল ১০টায় খালার বাড়ী হতে নিজবাড়ী আসার পথে তার বন্ধু সাহাডুবি উত্তর পাড়া গ্রামের মোঃ আলিম উদ্দিনের আসাদুল (১৫)এর বাড়ীতে যায়।

এরপর দুপুর ১২টায় পায়ে হেটে বাড়ী উদ্যেশ্যে রওয়ানা হয়। পরে দুপুর একটায় শিবরামপুর ইউনিয়নের ভেলাপুকুর বাবুর হাট নামক স্থানে পৌছা মাত্রই এজাহার নামীয় আসামীগণসহ অজ্ঞাতনামা আসামীগন তার পথরোধ করিয়া শিবির বলিয়া চিৎকার করিয়া মারধর শুরু করে। আসামীদের মারপিট ও ধারালো অস্ত্রের আঘাতে আসাদুল ও সালাউদ্দিন গুরুত্বর আহত অবস্থায় মাটিতে পড়ে গেলে তাকে টেনে হেচড়ে আসামী প্রিয় নাথের বাড়ীর সামনে রাস্তার উপর ফেলে রেখে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন তাদেরকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তাদের শারিরিক অবস্থার অবনতি হলে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৫জানুয়ারী বিকেল আনুমানিক ৫টা ১৫মিনিটে সালাউদ্দিন মৃত্যুবরন করেন এবং ৬জানুয়ারী সকাল আনুমানিক ৭টা ২০মিনিটে আসাদুল ইসলাম মৃত্যুবরণ করেন।

আসামীগন ক্ষমতায় থাকায় উক্ত ঘটনার ন্যায় বিচার পাওয়া এবং মামলার করার মতো কোন অনুকুল পরিবেশ ছিল না। বর্তমানে অনুকুল পরিবেশ থাকায় ন্যায় বিচার প্রাপ্তির লক্ষ্যে বীরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।