দিনাজপুরে ডাকাতির প্রস্তুতি কালে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

দিনাজপুরে ডাকাতির প্রস্তুতি নেয়ার জন্য সমবেত হওয়া ডাকাত দলের ৫সদস্যকে দেশী অস্ত্রসহ গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

বুধবার দিবাগত রাত ২ টার সময় দিনাজপুর-দশমাইল মহাসড়কে সদর উপজেলার কর্নাই কাটাপাড়া ব্র্যাক আটা মিলের সামনে থেকে পুলিশ তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- সদর উপজেলার মৃত আব্বাস আলীল চেলে রুবেল হোসেন(৪০), উত্তর গোসাইপুর গ্রামের মৃত তোফাজ্জলের ছেলে মোঃ জাহিদুল(৩২), উত্তর বংশিপুর গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে মোঃ আনারুল ইসলাম, ভবানীপুর ডাঙ্গাপাড়া গ্রামের মৃত ইয়াসিন আলীর ছেলে মোঃ সিয়াম হোসেন(২৪) ও মেদ্দা পাড়া গ্রামের মোঃ রবিউল ইসলামের ছেলে মোঃ সজল ইসলাম(২৫)।

গ্রেফতারকৃত সকলের নামে থানায় একাধিক মামলা রয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে এক প্রেস ব্রিফিং এ দিনাজপুরের পুলিশ সুপার মোঃ শাহ্ ইফতেখার আহম্মেদ এ তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা সকলে মিলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় দিনাজপুর গোয়েন্দা পুলিশ গোপন সংবাদের ভিক্ততে দেশীয় অস্ত্রসহ তাদেরকে গ্রেফতার করে। এই এলাকায় তাদের বিরুদ্ধে আরও একটি সংবদ্ধ ডাকাত দল রয়েছে। দুই গ্রুপের মধ্যে আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে প্রায় সংর্ঘষ বেঁধে যায়।
গ্রেফতারকৃতদের প্রতিপক্ষ মুসার নামে ৯ টি ও তার সহযোগী শাহাজাহানের বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃতদের কাছ থেকে কাঠের হাতলওয়ালা ১টি চাইনিজ কুড়াল, ৩টি বিভিন্ন ধরণের লম্বা চুরি, ১টি হাসুয়া, ২টি টর্চলাইট, ২টি লাইলনের রশি ও একটি পুরাতন লাল রং এর গামছা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা এলাকায় এমন চক্র তৈরি করেছে যে তাদের এলাকায় পুলিশের উপস্থিতির খবর দ্রুত পেতে পারে। অনেক ক্ষেত্রে তারা পুরিশকে ভিকটিমাইজ করে ফেলে।

গ্রেফতারকৃতদেরকে কোর্টে চালান দেয়া হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি রিমান্ড চাওয়া হয়েছে। বিচারক তাদেরকে জেল হাজতে প্রেরণ করেছেন।