দিনাজপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ৫ জন আটক

দিনাজপুরের বিরল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর সময় দুজন পুরুষ, একজন নারী ও দুই শিশুকে আটক করেছে বিজিবি।

গতকাল শনিবার মধ্যরাতে উপজেলার ভান্ডারা ইউনিয়নের মৌচুষা গ্রামের দীপপাড়া থেকে দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) এর অধীনস্থ তাঁদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা (১) শ্রী পঞ্চানন চন্দ্র রায় (৩৩), পিতাঃ শ্রী প্রভাষ চন্দ্র রায়, (২) শ্রী তাপসী রানী রায় (২৮), স্বামীঃ শ্রী পঞ্চানন চন্দ্র রায়, (৩) শ্রী দীপ্ত চন্দ্র রায় (০৩) সকলের গ্রাম ও পোস্টঃ টাংগুয়া, থানাঃ খানসামা, জেলাঃ দিনাজপুর, (৪) শ্রী তপু চন্দ্র রায় (১৯), পিতাঃ শ্রী পরেশ চন্দ্র রায়, গ্রামঃ সুজালপুর, পোস্ট ও থানাঃ বীরগঞ্জ, জেলাঃ দিনাজপুর, (৫) পাওলিনা হেম্রন (১৪), পিতাঃ হরেন হেম্রন, গ্রামঃ বৃন্দাবনপুর, পোষ্টঃ জিগড়াপাড়া, থানাঃ গোদাগাড়ি, জেলাঃ রাজশাহী।

জানা গেছে, আটক ব্যক্তিরা দালাল চক্রের মাধ্যমে রাতের অন্ধকারে অবৈধভাবে রামচন্দ্রপুর বিওপির মেইন পিলার ৩২৯/৮ এস সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন। খবর পেয়ে কোম্পানি কমান্ডারের নেতৃত্বে অভিযান চালিয়ে তাঁদের আটক করে বিজিবি।

৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আহসান উল ইসলাম বলেন, অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় দিনাজপুরের বীরগঞ্জ, খানসামা ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বিভিন্ন বয়সী পাঁচজনকে আটক করা হয়েছে। তাঁদের দিনাজপুর জেলার বিরল থানায় হস্তান্তর করা হয়েছে।