দীর্ঘ দুইমাস পর নোবিপ্রবির ক্লাস-পরীক্ষা শুরু হচ্ছে ৮ সেপ্টেম্বর

(১ জুলাই) থেকে দীর্ঘ দুইমাস বন্ধ থাকার পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চালু হচ্ছে আগামী ৮ সেপ্টেম্বর(রবিবার)।

আজ সোমবার (২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) তামজিদ হোসাইন বিষয়টি নিশ্চিত করেন।

রেজিস্ট্রার দফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কর্তৃপক্ষের অনুমোদনক্রমে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম (ক্লাস এবং পরীক্ষা) আগামী ৮ সেপ্টেম্বর ২০২৪ তারিখ থেকে শুরু হবে। উল্লেখ্য, ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেওয়া হয়েছে। আবাসিক শিক্ষার্থীদের যথাশীঘ্র সম্ভব দ্রুত হলে ওঠার নির্দেশ দেয়া হলো।

জানা যায়, সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ ও ইন্সটিটিউটের পরিচালকবৃন্দের সাথে বৈঠক করেন নতুন প্রশাসনিক ও আর্থিক প্রধান অধ্যাপক ড.শফিকুল ইসলাম। প্রায় দুই ঘন্টাব্যাপি চলা এ মিটিংয়ে একাডেমিক কার্যক্রম চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক প্রধান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম বলেন, আজকের মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার (৮ সেপ্টেম্বর) থেকে নোবিপ্রবিতে ক্লাস শুরু হবে। পরীক্ষার বিষয়ে স্ব স্ব ডিপার্টমেন্ট শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

আর কোনো শিক্ষার্থীর ডিফেন্স বা ভাইভা দিতে না পারার জন্য যদি তার রেজাল্ট আটকে থাকে, সার্টিফিকেট আটকে থাকে, চাকরি পাচ্ছেনা বা জরুরি কোনো প্রয়োজন হয়। তাহলে এ সপ্তাহেই তারা সংশ্লিষ্ট বিভাগের সাথে কথা বলে ডিফেন্স-ভাইভা দিতে পারবেন।