বাংলাদেশ- ভারত সম্প্রীতি উৎসব

দুই বাংলার গুণীজনদের সংবর্ধনায় সাতক্ষীরার মনোরঞ্জন কর্মকার

জুয়েলারি শিল্পে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ ভারত ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড ২০২৪ পেয়েছে। বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক ও নিউ লক্ষ্মী নারায়ণ জুয়েলার্সের প্রোপাইটার মনোরঞ্জন কর্মকার।
বাংলাদেশ-ভারত সম্প্রীতি উৎসব ২০২৪ দুই বাংলার গুণীজনদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো।
ভারত বাংলাদেশ সম্প্রীতি উৎসব ও গুণীজন সম্মাননা ভারত-বাংলাদেশ কালচারাল সোসাইটির উদ্যোগে শুক্রবার (৩১ মে) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার হস্তান্তর করা হয়। জাঁকঝমকপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয় এই ভারত-বাংলাদেশ সম্প্রীতি উৎসব আলোচনা সভা ও গুণীজন সম্মাননা।
অনুষ্ঠানে ভারত বাংলাদেশ কালচারাল সোসাইটির পক্ষ থেকে বিভিন্ন ক্যটাগরিতে ৪০ জনকে সংবর্ধনা দেওয়া হয়। বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এসএম মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বীর প্রতীক সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) এম হারুন-অর-রশিদ, ভারতীয় বাচিক শিল্পী শুভদীপ চক্রবর্তী এবং ভারত-বাংলাদেশের আমন্ত্রিত অতিথিরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ-ভারত দুই দেশের বরেণ্য শিল্পীদের সমন্বয়ে ভারত – বাংলাদেশ সাংস্কৃতিক অনুষ্ঠানে উঠে আসে বাঙালি শিল্প-সংস্কৃতির নানাদিক।
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপস্থাপক ও সাংবাদিক মঞ্জুর হোসেন ঈসা ও উপস্থাপক বাংলাদেশ টেলিভিশন তানিয়া আফরিন।