দুর্যোগ মোকাবেলায় কুড়িগ্রামের ব্যবসায়ীদের নিয়ে তৈরী হচ্ছে এফবিসিসিআই,র স্বেচ্ছাসেবকদল

কুড়িগ্রাম চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সাথে এফবিসিসি আই সেইফটি কাউন্সিলের প্রোগ্রাম সেনসিটাইজেশন এ্যান্ড প্লানিং শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।দুপুরে কুড়িগ্রাম চেম্বার ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায়প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সেইফটি কাউন্সিরের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনাঃঅবঃ আবু নাঈম মোঃ শহিদুল্লাহ,এ সময় বক্তব্য রাখেন,প্রোগাম কোঅর্ডিনেটর মঞ্জুর কাদের খান,প্রশিক্ষক ও প্রশাসন কর্মকর্তা সাখোয়াত হোসেন,কুড়িগ্রাম চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি আলহাজ্ব আব্দুল আজিজ মিয়ার সভাপতিত্বে সভায় শামসুল ইসলাম মন্ডল সহ পরিচালকরা ।

প্রধান অতিথির বক্তব্যে এফবিসিসিআই সেইফটি কাউন্সিরের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনাঃঅবঃ আবু নাঈম মোঃ শহিদুল্লাহ বলেন,শিল্প কারখানা এবং ব্যবসায় প্রতিষ্ঠানে দূর্যোগ মোকাবেলা ও ব্যবস্থাপনায় কুড়িগ্রামের ব্যবসায়ীদের নিয়ে একটি স্বেচ্ছাসেবকদল বা প্রাইভেট সেক্টর ইমার্জেন্সি রেস্পন্স টিম গঠন করা হবে।

দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে প্রান্তিক ব্যবসায়ী,ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং অন্যান্য অংশীজনের মধ্যে সমন্বয়,সচেতনতা বৃদ্ধি,সেইফটি সেল এবং পিইআরটি ম্যানেজমেন্ট সম্পর্কে অবগত করা সহ এফবিসিসিআই সেইফটি কাউন্সিলের কার্যক্রম ও বাংলাদেশ প্রিপেয়ার্ডনেস পার্টনারশীপ প্রকল্পের লক্ষ্যসমূহ তুলে ধরতে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা। এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে মুল্রবান মতামত ও পরামর্শ তুলে ধরেন আলোচকরা।