দেওয়ানগঞ্জে নিখোঁজের ২১ দিন পর নদীতে মিলল শিশু মুজাহিদের লাশ

জামালপুরের দেওয়ানগঞ্জে নিখোঁজের ২১ দিন পর শিশু মুজাহিদের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৩০ মে) উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী এলাকার নদী থেকে তার লাশ উদ্ধার করা হয় । এর আগে ১০ মে (শুক্রবার) ৫০০ শত টাকা পেতে পাঁচ বছর বয়সী শিশু মুজাহিদকে নদীতে ফেলে দেয় পাটাধোয়াপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে শামীম হোসেন (১৫)। মুজাহিদ ওই গ্রামের বাবুল আক্তারের ছেলে।

স্থানীয়রা জানান, গত ১০ মে (শুক্রবার) দুপুরে মুজাহিদ তার বাবা মায়ের অগোচরে ৫০০ টাকার নোট নিয়ে বাড়ির পাশের এক দোকানে বিস্কুট কিনতে যায়। সে সময় পাটাধোয়া পাড়ার রফিকুল ইসলামের ছেলে শামিম তার পিছু নেয় এবং টাকাটা হাতিয়ে নেওয়ার জন্য বেড়ানোর কথা বলে শিশু মুজাহিদ কে বাড়ির নিকটবর্তী নদীর ধারে নিয়ে যায়। মুজাহিদের কাছ থেকে বিভিন্ন কৌশল খাটিয়েও টাকা নিতে না পেরে, শামিম জোরপূর্বক টাকা কেড়ে নিয়ে শিশু মুজাহিদকে ধাক্কা দিয়ে নদীতে ফেলে দেয়।

তখন থেকে নিখোঁজ রয়েছে মুজাহিদ। পরে মুজাহিদের স্বজনরা শামিককে সন্দেহ করে পুলিশ কে জানালে পুলিশ শুক্রবার রাত ১২টার দিকে দেওয়ানগঞ্জ রেল স্টেশন থেকে তাকে আটক করে। পরে শামিমকে আদালতে নেওয়া হলে মুজাহিদকে নদীতে ফেলার কথা স্বিকার করে। আজ বৃহস্পতিবার নদীর ওই স্থানের কিছু দূরে মুজাহিদের লাশ ভেসে ওঠে। বিষয়টি দেখে এলাকাবাসীরা পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মুজাহিদের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে শিশু মুজাহিদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনার রাতেই অভিযুক্ত শামিমকে আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।