দেশ এক ভয়ঙ্কর দুঃসময় পার করছে : খন্দকার লুৎফর রহমান

দেশ এক ভয়ঙ্কর দুঃসময় পার করছে বলে মন্তব্য করে ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, চাল-ডাল-আটা-গুঁড়ো মসলা ও শাক-সবজি আজ মানুষের ধরাছোঁয়ার বাইরে। বেগুন-আলু ও সবজির গায়ে হাতও দেয়া যায় না। মানুষ একবেলা ও আধপেটা খেয়ে বেঁচে আছে।

বুধবার (১৬ মার্চ) বগুরার বিসিক ঘরোয়া কমি্উনিটি সেন্টারে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা বগুরা জেলা আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির চড়া দামের কারণে মানুষ খেয়ে না খেয়ে জীবনযাপন করছে। চৈত্রের খরতাপের মধ্যে নিম্নআয়ের মানুষ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে টিসিবির লাইনে দাঁড়িয়ে আছে। কিন্তু টিসিবি সারা দেশে মাত্র ১ থেকে ২ শতাংশ পণ্য দিতে পারে।

তিনি আরো বলেন, এক বেলা বা আধপেটা খেয়ে জীবনযাপন করছে মানুষ। অন্যদিকে উন্নয়নের গল্প শোনাচ্ছেন প্রধানমন্ত্রী। কী একটা ভয়ঙ্কর দুঃস্বপ্নের মধ্যে জীবনযাপন করছি। আজ আবারও সেই বাহাত্তর থেকে চুয়াত্তরের কথা আমরা শুনছি, যখন কি না বাসন্তী-দুর্গারা শাড়ি না পেয়ে মাছ ধরার জাল দিয়ে লজ্জা নিবারণ করেছে। যারা ভাত-রুটি না পেয়ে আম গাছের পাতা, কাঁঠাল গাছের পাতা চিবিয়ে খেয়েছে। এরই পুনরাবৃত্তি হচ্ছে আজ বাংলার প্রান্তরে প্রান্তরে। দুর্ভিক্ষের ছায়া বিস্তার করেছে চতুর্দিকে।

বগুরা জেলা জাগপা সভাপতি মোখলেছুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক মহসীন আলি রাজু, সাবেক উপজেলা চেয়ারম্যান, বিএনপি নেতা বাদল সরকার, জেলা জাগপা সহ-সভাপতি নজরুল ইসলাম, বাবু রায়হান, ইমরান হোসেন সুলতান, যুগ্ম সম্পাদক ডা. নুরুল ইসলাম, শ্রমিক নেতা লিটন শেখ বাঘা, আশরাফুল ইসলাম প্রমুখ।