ধর্ম নিয়ে কটূক্তিকারী কঙ্কন বিশ্বাসের বিচারের দাবি যবিপ্রবি শিক্ষার্থীদের

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মকে নিয়ে অশ্লীল ও উষ্কানিমূলক মন্তব্য করায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী কঙ্কন বিশ্বাসের বিচারের দাবিতে বিক্ষোভ করেছেন সাধারন শিক্ষার্থীরা। কঙ্কন বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭- ১৮ সেশনের শিক্ষার্থী এবং সনাতন বিদ্যার্থী সংসদের যবিপ্রবি শাখার সভাপতি।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে বিক্ষোভ শুরু হয় এবং প্রশাসবিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। বিক্ষোভ শেষে তারা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর উপযুক্ত শাস্তি চেয়ে স্মারকলিপি জমা দেন।

স্মারকলিপিতে বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ধর্মকে নিয়ে অগ্রহণযোগ্য, অশ্লিল কথাবার্তা বলায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭- ১৮ সেশনের শিক্ষার্থী কঙ্কন বিশ্বাসের উগ্র হিন্দুত্ববাদীদের শাস্তির আওতায় আনা অতীব জরুরী। এই ধরনের ধর্মীয় উস্কানিদাতা ও অশ্লীল কটূক্তিকারীর স্থায়ী বহিষ্কারের জোর দাবি জানাচ্ছি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ধরনের বিতর্কিত মন্তব্য আমাদেরকে ব্যথিত করে এবং আমরা সাধারণ শিক্ষার্থীরা উনাকে নিরাপদ মনে করি না।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কঙ্কন বিশ্বাস যবিপ্রবির ইতিহাসে একজন কুলাঙ্গার তিনি ইসলাম ধর্মকে নিয়ে অত্যন্ত আপত্তিকর কটুক্তি করেছেন যেটা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক এই বাংলাদেশে মুসলমান হিন্দু খ্রিস্টান ভাই ভাই হিসেবে বসবাস করছে ভবিষ্যতেও আমরা ভাই ভাই হিসেবে বসবাস করবো। এই যবিপ্রবির বুকে যেকোনো ধর্ম নিয়ে কটুক্তি করার দুঃসাহস আগামীতে কেউ দেখাবে না।