নওগাঁয় কর্মস্থলে আশায় ফুল দিয়ে পুলিশকে বরণ করে নিল বিএনপি ও শিক্ষার্থীরা

নওগাঁয় কর্মরত পুলিশ সদস্যরা গতকাল সোমবার থেকে মাঠ পর্যায়ে দ্বায়িত্বে ফিরেছেন। সোমবার (১২ আগষ্ট) সকাল সাড়ে ১১ টার দিকে জেলা শহরের মুক্তির মোড়ে ট্রাফিক নিয়ন্ত্রণ কার্যক্রমের মধ্য দিয়ে ৬ দিন পর মাঠ পর্যায়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করেছে নওগাঁ পুলিশ।

কর্মস্থলে ফিরে জনগণের কল্যাণে কাজ করার উৎসাহ জোগাতে নওগাঁয় কর্মরত পুলিশ সদস্যদের ফুল দিয়ে বরণ করেছেন শিক্ষার্থী ও বিএনপির নেতাকর্মীরা। সোমবার (১২ আগস্ট) বেলা ১২ টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল শহরের মুক্তির মোড়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের রজনীগন্ধা ও গোলাপ ফুল উপহার দেন।

এ সময় নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, ফৌজিয়া হাবীব, নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক, নওগাঁর ট্রাফিক পরিদর্শক আফজাল হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নওগাঁর অন্যতম সমন্বয়ক তানজিম বিন বারী বলেন, ‘জনগণের নিরাপত্তা নিশ্চিতে ও রাস্তায় শৃঙ্খলা ফিরাতে নওগাঁর পুলিশ সদস্যরা কার্যক্রম শুরু করেছে।

পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে যেন কোনো আস্থার সংকট না হয় এবং পুলিশ সদস্যদের জনগণের কল্যাণে কাজ করার উৎসাহ জোগাতে নওগাঁর শিক্ষার্থীদের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হলো।’ দুপুর ১২টার দিকে জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন ও যুগ্ম আহ্বায়ক মামুনুর রহমানের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা মুক্তির মোড়ে উপস্থিত পুলিশ সদস্যদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন বলেন, ‘পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মী ও জনগণের মধ্যে এক ধরনের আস্থার সংকট তৈরি হয়েছিল। সেই আস্থার সংকট দূর করতে এবং পুলিশকে কাজে উৎসাহ জোগাতে জেলা বিএনপির পক্ষ থেকে ফুল পুলিশকে ফুল উপহার দেওয়া হয়।’

পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন, পুলিশের একটি অংশ কিছু দাবি-দাওয়া আদায়ের লক্ষ্যে কয়েকদিন কর্মবিরতিতে ছিলেন। গত ৬ দিন মাঠপর্যায়ে পুলিশের টহল ও ট্রাফিক কার্যক্রম বন্ধ ছিল। এই সময়ে শিক্ষার্থীরা রোদ-বৃষ্টি উপেক্ষা করে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ট্রাফিকের কাজ করেছে। দেশের প্রয়োজনে তাঁরা অনন্য নজির সৃষ্টি করেছে।

এজন্য তাঁদেরকে স্যালুট জানাই। পুলিশ সদস্যরা কর্মবিরতি প্রত্যাহার করে আজ থেকে পুরোদমে কার্যক্রম শুরু করেছেন। এখন শিক্ষার্থীরা পড়ার টেবিলে যাবে। তিনি আরও বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে পুলিশের মধ্যে হামলার ঘটনায় পুলিশ সদস্যদের মধ্যে এক ধরনের আতঙ্ক ও ক্ষোভ সৃষ্টি হয়েছিল।

আজকে শিক্ষার্থী ও বিএনপির নেতাকর্মীদের পক্ষ থেকে আমাদের ফুল উপহার দেওয়ায় আমরা খুশি হয়েছি। নওগাঁর শিক্ষার্থী ও রাজনৈতিক দলের নেতাকর্মীদের মতো পুলিশ সদস্যরাও বরাবরই সহনশীল আচরণ করেছে। ভবিষ্যতেও সবাইকে আস্থায় নিয়ে নওগাঁ পুলিশ কাজ করে যেতে চায়।